Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

কিশোরীরাই বেশি সাইবার অপরাধের শিকার হয় : পলক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:২৮, ১৯ এপ্রিল ২০১৭

আপডেট: ০২:২৫, ২০ এপ্রিল ২০১৭

প্রিন্ট:

কিশোরীরাই বেশি সাইবার অপরাধের শিকার হয় : পলক

ঢাকা : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, দেশে সাইবার অপরাধের শিকার মানুষের বড় অংশটি অল্পবয়সী নারী বা কিশোরী মেয়েরা। এসব অল্প বয়সী মেয়ের আক্রান্ত হওয়ার ঝুঁকিও বেশি থাকে।

বুধবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট মিলনায়তনে ‘সাইবার সিকিউরিটি অ্যাওয়ারনেস ফর উইমেন এমপাওয়ারমেন্ট` শীর্ষক কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী পলক বলেন, ‘অল্প বয়সী মেয়েরা যখন সাইবার অপরাধের শিকার হয়, অনেক সময় তারা বুঝতে পারে না যে তারা কী করবে বা কাকে জানাবে। অনেকেই কাউকে জানায়ও না। নীরবে হয়রানির শিকার হতে থাকে। এসব হয়রানি ঠেকাতে ও সাইবার অপরাধের শিকার হলে করণীয় সম্পর্কে সচেতন করতেই স্কুল শিক্ষার্থীদের প্রশিক্ষণ দেওয়ার এ উদ্যোগ নেওয়া হয়েছে।’

এ কর্মশালা থেকে পাওয়া তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে আগামীতে সাইবার অপরাধ মোকাবিলায় আরো বেশি কার্যকর পদক্ষেপ নেওয়া হবে বলেও জানান তিনি।

সিসিএর নিয়ন্ত্রক আবুল মুনসুর আহমেদ সারফ উদ্দিন অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন। এ সময় আরো বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে উপ-উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক এস এম ওয়াহিদুজ্জামান, ফোর ডি কমিউনিকেশনস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আবদুল্লাহ আল ইমরান প্রমুখ।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer