Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

কাশ্মীরে ঢুকে সন্ত্রাসবাদী ঘাঁটি গুঁড়িয়ে দিল ভারতীয় সেনারা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:৫৭, ২৯ সেপ্টেম্বর ২০১৬

আপডেট: ১৮:১৬, ২৯ সেপ্টেম্বর ২০১৬

প্রিন্ট:

কাশ্মীরে ঢুকে সন্ত্রাসবাদী ঘাঁটি গুঁড়িয়ে দিল ভারতীয় সেনারা

ঢাকা : উরির সেনা ঘাটিতে হামলার ঠিক দশদিন পর সেই সন্ত্রাসের জবাব সমুচিত প্রত্যাঘাত করল ভারতীয় সেনাবাহিনী। নিয়ন্ত্রণরেখা পার হয়ে পাক অধিকৃত কাশ্মীরে ঢুকে জঙ্গি ঘাঁটি গুঁড়িয়ে দিয়েছে সেনারা। বুধবার রাতে এই অভিযানে নিহত হয়েছে বহু জঙ্গি।

বৃহস্পতিবারের বিদেশমন্ত্রকের মুখপাত্র বিকাশ স্বরূপ ও সেনাবাহিনীর ডিজিএমও রণবীর সিংহ যুগ্ম সাংবাদিক বৈঠকে এ কথা জানিয়েছেন। 

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, কাশ্মিরে পাকিস্তানি সীমান্তে ভারতের হামলায় দুই পাকিস্তানি সেনাসহ অন্তত ৪০ জন নিহত হয়েছে।

সেনার ডিজিএমও জানিয়েছেন, এ বছর অন্তত ২০বার নিয়ন্ত্রণরেখা পেরিয়ে জঙ্গি অনুপ্রবেশ করানোর চেষ্টা করেছে পাকিস্তান। উরির পরেও সেই চেষ্টা থামেনি। এমনকী বুধবারও অনুপ্রবেশের জন্য নিয়ন্ত্রণরেখার ওপারে জড়ো হয়েছিল জঙ্গিরা। গভীর রাতে নিয়ন্ত্রণরেখা টপকে ওপারে গিয়ে ভারতীয় সেনা ‘সার্জিক্যাল স্ট্রাইক’ করে। এতে শত্রুপক্ষের বিরাট ক্ষতি হয়েছে, নিকেশ হয়েছে বহু জঙ্গি। তবে ভারতীয় পক্ষে কেউ হতাহত হননি।

এরপর সকালে ফোন করে পাক সেনার ডিজিএমও-কে এই অপারেশনের খবর জানিয়েছেন রণবীর সিংহ নিজেই বলেছেন, ভারত এরপরেও আশা করে, পাক সেনা সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে তাদের সহযোগিতা করবে। অর্থাৎ ভারতীয় প্রত্যাঘাতের কথা পাক পক্ষের কাছেই সম্ভবত ছিল না।

ভারতীয় সেনা কর্তারা জানিয়েছে, এই মুহূর্তে আর নিয়ন্ত্রণরেখা পেরিয়ে অপারেশনের কথা ভাবছে না তারা। তবে বুধবারের অপারেশনের প্রেক্ষিতে প্রয়োজন অনুযায়ী তারা ব্যবস্থা নেবে। ভারতীয় নাগরিকদের নিরাপত্তা বিঘ্নিত হয়, এমন কোনও ঘটনা বরদাস্ত করা হবে না বলে স্পষ্ট জানিয়েছে তারা।

অপরদিকে, পাক সংবাদমাধ্যম জানিয়েছে, পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ এই অপারেশনের তীব্র নিন্দা করেছেন। তাঁর হুঁশিয়ারি, পাকিস্তানের ‘শান্তির প্রচেষ্টা’ যেন তাদের দুর্বলতা হিসেবে না দেখা হয়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer