Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

কালীগঞ্জে ২ সহোদরের মৃত্যু: থামছে না মা’য়ের বিলাপ, নির্বাক স্ত্রী

তুহিন আহামেদ, গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৫০, ১৭ অক্টোবর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

কালীগঞ্জে ২ সহোদরের মৃত্যু: থামছে না মা’য়ের বিলাপ, নির্বাক স্ত্রী

ছবি: বহুমাত্রিক.কম

গাজীপুর: গাজীপুরের কালীগঞ্জে সেপটিক ট্যাঙ্কির বিষাক্ত গ্যাসে দুই সহোদরের মৃত্যুতে পুরো এলাকাজুড়ে নেমে এসেছে শোকের ছায়া। একই দিনে দুই পুত্র হারানোর শোকে বারবার মূর্ছা যাচ্ছেন মা সাজেদা বেগম (৬০)। তিনি বারবার পাগলের মত বিলাপ করছেন আর ক্ষণে ক্ষণে মূর্ছা যাচ্ছেন।

অন্যদিকে স্বামী হারিয়ে নির্বাক স্ত্রী সামসুন্নার (৩৫)। সোমবার সকালে এমনই দৃশ্য দেখা যায় সেপটিক ট্যাঙ্কির বিষাক্ত গ্যাসে দুই সহোদর মো. মহসিন মিয়া (৪২) ও মো. মাসুম মিয়ার (৩০) বাড়ীতে।

মাসুমের ব্যবসা প্রতিষ্ঠান তেলের দোকানটি বন্ধ। মহসিনের একমাত্র ছেলে নকিব হাসান (১৬) কালীগঞ্জ আরআরএন পাইলট সরকারী উচ্চ বিদ্যালয় থেকে এ বছর এসএসসি পরীক্ষা দেওয়ার কথা। সেও যেন কেবল বাবার কথা মনে পড়তেই হাউ-মাউ করে কাঁদছে। মেজ ভাই তরিকুল ইসলাম (৩২) তিনিও দুই ভাই হারানোর শোকে পাথর হয়ে গেছেন।

নিহত মহসিন উপজেলার উত্তরসোম গ্রামের মৃত মোজাফফর হোসেনের ছেলে ও তুমলিয়া ইউনিয়ন যুবদলের সভাপতি এবং মাসুম তার ছোট ভাই স্থানীয় তেল ব্যবসায়ী। আর এ ঘটনায় আহত একই গ্রামের গোলাম মোস্তফার ছেলে রাজমিন্ত্রী ও নিহতের চাচাত ভাই জুয়েল মিয়া (২৮) টঙ্গীর একটি হাসপাতালে এখনও চিকিৎসকের পর্যবেক্ষণে রয়েছেন।

গত রোববার রাত ১০টায় উপজেলার সোমবাজার মাঠে দুই সহোদরের নামাজে জানাযা শেষে রাতেই তাদের সামাজিক কবরস্থানে দাফন করা হয়।

 

নামাজে জানাযায় অংশগ্রহণ করেন কয়েক হাজার মুসুল্লী। স্থানীয় নেতৃবৃন্দের মধ্যে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় বিভাগীয় সাংগঠনিক সম্পাদক একেএম ফজলুল হক মিলন, তুমলিয়া ইউপি চেয়ারম্যান মো. আবুবকর মিয়া বাক্কু, উপজেলা আওয়ামী লীগের শ্রম বিয়ক সম্পাদক নুরুল আমিন খন্দকার, কালীগঞ্জ থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোঃ ফরিদ উদ্দিন আহমেদ মৃধা, থানা যুবদলের সভাপতি মো. মাসুদ রানাসহ উপজেলা আওয়ামী লীগ, বিএনপি ও সহযোগী অঙ্গ সংগঠনের নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এলাকাবাসীর সাথে কথা বলে জানা গেছে, নিহতদের বাড়ীতে অব্যবহৃত একটি নতুন সেপটিক ট্যাঙ্কি দীর্ঘ দিন অরক্ষিত অবস্থায় পড়ে ছিল। রোববার দুপুর সাড়ে ১২টায় চাচাত ভাই রাজমিস্ত্রী জুয়েলকে নিয়ে ট্যাঙ্কিটি ব্যবহারের জন্য পরিস্কার করতে যায়।

এ সময় জুয়েল ট্যাঙ্গিতে নামলে বিষাক্ত গ্যাসে তিনি অসুস্থ্য হয়ে পড়েন। তাকে উদ্ধার করতে মাসুম এগিয়ে গিয়ে তিনিও অসুস্থ্য হয়ে যান। দু’জনের অবস্থা খারাপ দেখে তাদের উদ্ধার করতে মহসিন এগিয়ে গেলে তিনিও অসুস্থ্য হয়ে পড়েন।

পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে তাদের অবস্থার অবনতি দেখে কর্তব্যরত চিকিৎসক আহমেদ কবির চৌধূরী ঢাকায় প্রেরণের পরামর্শ দেন। ঢাকায় নিয়ে যাওয়ার পথে দুই সহোদর মহসিন ও মাসুমের মৃত্যু হয়। এ ঘটনায় আহত জুয়েল এখনো টঙ্গীর একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

উল্লেখ্য, গত রোববার উপজেলার তুমলিয়া ইউনিয়নের উত্তরসোম গ্রামে সেপটিক ট্যাঙ্কির বিষাক্ত গ্যাসে আহত অবস্থায় দুই সহোদরকে ঢাকা নেয়ার পথে বিকেল সাড়ে ৩টায় মৃত্যু হয়।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer