Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

কালীগঞ্জে মন্দিরের ৬টি প্রতিমা ভাংচুর ও অগ্নিসংযোগ

তুহিন আহামেদ, গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত: ২৩:১০, ২১ জানুয়ারি ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

কালীগঞ্জে মন্দিরের ৬টি প্রতিমা ভাংচুর ও অগ্নিসংযোগ

ছবি: বহুমাত্রিক.কম

গাজীপুর : গাজীপুরের কালীগঞ্জে একটি দূর্গা মন্দিরের ৬টি প্রতিমা ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। শুক্রবার রাতে উপজেলার মোক্তারপুর ইউনিয়নের বড়গাঁও গ্রামের দূর্গা মন্দিরে এ ঘটনা ঘটে।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার বড়গাঁও বাজার দুর্গা মন্দির নামের একটি সার্বজনিন মন্দির রয়েছে। ওই মন্দিরে আশপাশের দুই থেকে আড়াইশ পরিবার পূজা করে থাকেন। তবে মন্দিরের অবকাঠামো কিছুটা অরক্ষিত ভাবেই রয়েছে। যেকেউ যখন তখন ভিতরে প্রবেশ করতে পারে।

গত শুক্রবার রাত সাড়ে ১০ টার দিকে কয়েকজন দুর্বৃত্ত মন্দিরে প্রবেশ করে ছয়টি প্রতিমারই হাত, পা ও মাথা ভেঙ্গে ফেলে। পরে দৃবৃত্তরা প্রতিমার গায়ে থাকা কাপড়ে অগ্নিসংযোগ করে পুড়িয়ে দেয়। এসময় আগুন দেখে বাজারে নিরাপত্তা প্রহরী এগিয়ে আসলে দুর্বৃত্তরা দৌড়ে পালিয়ে যায়।

ঘটনার পরের দিন শনিবার মন্দিরের প্রতিমা ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনার খবর পেয়ে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার মু. মুশফিকুর রহমান, কালীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার পঙ্কজ দত্ত, থানার অফিসার ইনচার্জ মো. আলম চাঁদ, উপজেলা কালীগঞ্জ পূজা কমিটির সভাপতি প্রণয় কুমার দাস, বড়গাঁও দুর্গা মন্দির কমিটির সভাপতি নেপাল বাবু ঘটনাস্থল পরিদর্শন করেন।

কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আলম চাঁদ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ ব্যাপারে থানায় কোন অভিযোগ আসেনি। তবে বিষয়টি আমরা খতিয়ে দেখছি।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer