Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ২ ১৪৩১, বুধবার ১৭ এপ্রিল ২০২৪

কালীগঞ্জে দুই চাল ব্যবাসীয়কে জরিমানা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৪৩, ২১ সেপ্টেম্বর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

কালীগঞ্জে দুই চাল ব্যবাসীয়কে জরিমানা

গাজীপুর : গাজীপুরের কালীগঞ্জে দুই চাল ব্যবসায়ীকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এসময় বাজারে নির্দিষ্ট চাল মজুদের চেয়ে বেশী মজুদ করার অপরাধে ওই দুই চাল ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা অর্থদন্ড দেওয়া হয়।

বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সোহাগ হোসেন পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা প্রদান করা হয়।

অর্থদন্ডপ্রাপ্ত চাল ব্যবসায়ীরা হলেন- কালীগঞ্জ বাজারের মেসার্স গৌরাঙ্গ ভান্ডারের মালিক বাদল চন্দ্র দাস ও মেসার্স জামান স্টোরের মালিক মো. জামান মিয়া। এদের মধ্যে গৌরাঙ্গ ভান্ডারকে ৩০ হাজার টাকা এবং জামান স্টোরকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, চাল ব্যবসায়ীদের কাছে সর্বোচ্চ ১৫ টন চাল মজুদ রাখার কথা রয়েছে। কিন্তু কিছু কিছু চাল ব্যবসায়ীরা এর অধিক পরিমাণে চাল মজুদ করে রেখেছে জানতে পেরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সোহাগ হোসেনের নেতৃত্বে সকালে কালীগঞ্জ বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। নির্দিষ্ট মজুদের চেয়ে অধিক চাল মজুদ করার অপরাধে ভোক্তা অধিকার আইনের ২০০৯ এর ৪৫ ধারা মোতাবেক মেসার্স গৌরাঙ্গ ভান্ডারকে ৩০ হাজার টাকা এবং মেসার্স জামান স্টোরকে ২০ হাজার টাকা অর্থদন্ড দেয়া হয়।

১৫ টনের স্থলে মেসার্স গৌরাঙ্গ ভান্ডারে ৬৫.৭টন চাল এবং মেসার্স জামান স্টোরে ২৯.২৫ টন চাল মজুদ পাওয়া যায়। দিনের মধ্যে মজুদকৃত চাল অন্য ব্যবসায়ীদেরকে দিয়ে দেওয়ার শর্তে মুচলেকা নেয়া হয়।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer