Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

কালিয়াকৈরে সংখ্যালঘুর বাড়িতে হামলা: এক নারী আহত

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৩:৪৯, ১৩ অক্টোবর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

কালিয়াকৈরে সংখ্যালঘুর বাড়িতে হামলা: এক নারী আহত

ছবি: বহুমাত্রিক.কম

গাজীপুর: গাজীপুরের কালিয়াকৈরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে এক সংখ্যালঘুর বাড়িতে হামলা চালিয়েছে প্রতিপক্ষরা। এতে ওই পরিবারের এক নারী আহত হয়েছেন এবং প্রতিপক্ষরা একটি গাভী ও একটি বকনা বাছুর নিয়ে যায়। ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে উপজেলার আমদাইর এলাকার জিতেন্দ্র চন্দ্র বিশ্বাসের বাড়িতে।

অভিযোগ থেকে জানা যায়, উপজেলার আমদাইর এলাকার মৃত. গগন চন্দ্র বিশ্বাসের ছেলে জিতেন্দ্র চন্দ্র বিশ্বাসের বসত বাড়িসহ ভোগ দখলীয় জমি দীর্ঘদিন ধরে হাসমত আলী (৪০), ছিদ্দিক মিয়া (৪৮), আমিনুল ইসলাম (৩৫), সুলতান আহম্মেদ (৩৬), কুরবান আলী (৩৮), হাতেম আলী (৪০), জালাল মিয়া (৩০), কামাল মিয়া (২৮), সুধীর চন্দ্র সরকার (৫০), আসাদুল্লাহ বাবু (৪৮) এবং জমির উদ্দিন সহ আরো কয়েকজন জবর দখল করার জন্য পায়তারা করছিল।

এব্যাপারে কালিয়াকৈর থানায় একটি মামলা করা হয় তাদের বিরুদ্ধে। মামলা নং ১৯(৮)১৬।

মামলা করার পর থেকে উক্ত বিবাদীরা আরো ক্ষিপ্ত হয়ে উঠে তার উপর। এরই সূত্র ধরে মঙ্গলবার সন্ধ্যায় বাড়ির পুরুষ লোকেরা যখন প্রতিমা বিসর্জন দিতে যায় তখন ওই বিবাদী সহ ময়ান আলী (৫৫), শাহীন আলম (৩০), জাহাঙ্গীর আলম (৪৫) ও করিম হোসেন সহ অজ্ঞাতনামা আরো ৫/৬জন দা, লাঠি, লোহার রড, সাবল, স্টীলের পাইপ ইত্যাদি দেশীয় অস্ত্রসস্ত্র ও দুটি ট্রাক নিয়ে হামলা চালায়। হামলা চালিয়ে ঘরবাড়ি ও ঘরের আসবাবপত্র ভাংচুর করে।

এসময় বাড়িতে পুরুষ মানুষ না থাকায় জিতেন্দ্রর ছোট ভাইয়ের স্ত্রী প্রভাতী রাণী এগিয়ে গেলে তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করে এবং পিটিয়ে আহত করে ও তার গলায় থাকা একটি স্বর্ণের চেইন ছিনিয়ে নেয়। পরে সে চিৎকার করলে হামলাকারীরা একটি গাভী গরু ও একটি বকনা বাছুর ট্রাকে করে নিয়ে যায়।

পরে স্থানীয়রা এগিয়ে এসে প্রভাতি রানীকে উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। আহত প্রভাতী রাণী উপজেলার আমদাইর এলাকার বীরেন্দ্র চন্দ্র’র স্ত্রী।

এবিষয়ে জিতেন্দ্র চন্দ্র বিশ্বাস জানান, ‘উল্লেখিতরা দীর্ঘদিন ধরেই আমাদের বসত বাড়ির জমি সহ ভোগদখলীয় সম্পত্তি জবর দখলের চেষ্টা চালাচ্ছে। মঙ্গলবার সন্ধ্যার পর কেউ বাড়িতে না থাকায় তারা হামলা চালায়। এসময় তারা আমার ছোট ভাইয়ের স্ত্রীকে পিটিয়ে গুরুতর আহত করে। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এঘটনায় রাতেই কালিয়াকৈর থানায় একটি অভিযোগ দায়ের করেছি বলেও জানান তিনি।’

এব্যাপারে অভিযুক্ত হাসমত আলীর সাথে যোগাযোগ করা হলে তিনি তার বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করে জানান, দীর্ঘদিন ধরে জিতেন্দ্র চন্দ্র বিশ্বাসের সাথে জমি নিয়ে বিরোধ চলছিল কথাটি সত্য। কিন্তু গত মঙ্গলবার সন্ধ্যায় এধরণের কোন ঘটনা ঘটেনি। আর জিতেন্দ্র এলাকার একজন চিহিৃত ভুমিদস্যু। এলাকার অনেকের জমি সে জাল জালিয়াতি করে নিজের নামীয় করে বিক্রি করেছেন। এছাড়া তার নামে থানায় ও আদালতে একাধিক ভুমি সম্পর্কিত মামলা রয়েছে।

এব্যাপারে কালিয়াকৈর থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল মোতালেব মিয়া জানান, ঘটনায় অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer