Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

কারিগরি ত্রুটি কারণে বিমানের ফ্লাইট ফেরত এসেছে : কর্তৃপক্ষ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:৪৭, ২০ মার্চ ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

কারিগরি ত্রুটি কারণে বিমানের ফ্লাইট ফেরত এসেছে : কর্তৃপক্ষ

ঢাকা : বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা থেকে সৈয়দপুরগামী একটি ফ্লাইট আজ উড্ডয়নের ৩০ মিনিট পরে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফিরে এসেছে। ড্যাশ ৮-কিউ৪০০ মডেলের উড়োজাহাজটিতে কারিগরি ত্রুটি রয়েছে- এমন সন্দেহের পর পাইলট এ সিদ্ধান্ত নেন।

বিমানের মহাপরিচালক (জনসংযোগ) শাকিল মেরাজ বাসস’কে বলেন, ‘বিজি ৪৯ ৩ ফ্লাইটটি আজ দুপুর ১২টা ১০ মিনিটে সৈয়দপুরের উদ্দেশ্যে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়ন করে কিন্তু প্রায় ৩০ মিটির পরে কারিগরি সমস্যার কারনে সেটি ফিরে আসে এবং এবং এখানে নিরাপদে অবতরন করে।’ওই ফ্লাইটে থাকা ৫৩ জন যাত্রী ও ৪ জন ক্রু’র সবাই নিরাপদে রয়েছেন।

শাকিল মেরাজ বলেন, ‘পাইলট জরুরি অবতরণের জন্য কোন আনুরোধ জানাননি। এটা শুধুই একটি যান্ত্রিক ত্রুটি এবং পাইলট কোনধরনের ঝুঁকি নিতে চান নি, তাই তিনি ফেরত এসেছেন’।
হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার পরে তিনি জানান, বিমানের প্রকৌশলীরা উড়োজাহাজটি পরীক্ষা করেছেন এবং এখন তারা উড়োজাহাজটির একটি পরীক্ষামূলক উড্ডয়নের প্রস্তুতি নিচ্ছেন।

বিমানের মুখপাত্র আরও বলেন, ‘আমরা আশা করছি পরীক্ষামূলক উড্ডয়নের পর খুব অল্পসময়ের মধ্যে উড়োজাহাজটি আবার যাত্রী পরিবহন করবে’।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer