Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

কান্তজিউ মেলার বিনোদনকেন্দ্রে উচ্ছেদ অভিযান

দিনাজপুর প্রতিনিধি

প্রকাশিত: ০২:৫৮, ৭ ডিসেম্বর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

কান্তজিউ মেলার বিনোদনকেন্দ্রে উচ্ছেদ অভিযান

মেলার আয়োজক ও দর্শনার্থীরা

দিনাজপুর : দিনাজপুরের শত বছরের ঐতিহ্যবাহী কান্তজিউ রাস মেলার বিনোদন কেন্দ্রগুলো অনুমতির ৫ দিন আগেই উচ্ছেদ করেছে স্থানীয় প্রশাসন।

এদিকে মেলার সার্কাস উচ্ছেদের ফলে লাখ-লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন মেলা কমিটি ও সার্কাস মালিকরা।

মেলা কমিটি বলছেন, আমাদের সার্কাস পরিচালনার আরো ৫ দিন সময় থাকলেও এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে।

এব্যাপারে দিনাজপুর কান্তজিউ রাস মেলার চলতি বছরের ইজারাদার মোঃ একরামুল হক সেন্টু জানান, দিনাজপুর কান্তজিউ রাস মেলা শুরু হওয়ার পর গত ২৩ নভেম্বর থেকে আগামী ১১ ডিসেম্বর পর্যন্ত জেলা প্রশাসক সার্কাস, যাদু প্রর্দশন, নাগর দোলা, মোটরসাইকেল ও মোটরকার খেলা অনুষ্ঠানের জন্য অনুমতি প্রদান করেন।

তিনি জানান, মেলা ইজারায় নিতে মোট ১৮ লাখ ২৫ হাজার ২শ` টাকা দেই। পরে সার্কাসসহ অনান্য বিনোদনমূলক প্রতিষ্ঠানের অনুমতিকালে জেলা প্রশাসকের এল আর ফান্ডে ১ লাখ টাকা দিতে হয়। মেলা চলাকালীন সময় জেলা প্রশাসক আমাদের কাছে আরো ৪ লাখ টাকা দাবি করেন। এজন্য আমাকে একবার শোকজ করেন।

তিনি বলেন, গত ১ ডিসেম্বর ০৫,৫৫,২৭০০,০০৮,২০,০০৬,১৬-৯৫৭ স্বারকে আমি জবাব দেই যাহার জমাকৃত রিসিভ নাম্বার ১২০০০১৪১১৬১২০৪০২৮। দাবিকৃত টাকা না দেওয়ায় পরবর্তীতে জেলা প্রশাসক ক্ষিপ্ত হয়ে আজকে এই উচ্ছেদ অভিযান করান।

ঘটনাস্থলে কাহারোল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আসলাম মোল্লা জানান, মেলায় অশ্লীল নৃত্য, জুয়া ও বিভিন্ন অসামাজিক কার্যক্রম চলার কারণে সার্কাসসহ সকল বিনোদন কেন্দ্র গুলো উচ্ছেদ করা হয়েছে।

দিনাজপুর জেলা প্রশাসক মীর খায়রুল আলম জানান, ইতিপূর্বে মেলার ইজারাদারকে শোকজ করা হয়। কিন্ত তিনি কোন প্রকার জবাব দেননি। এসকল বিষয়ে পুলিশ, এনএসআই, ডিএসবি রিপোর্ট দেওয়ায় এ সিদ্ধান্ত নিয়েছি। তবে তিনি এলআর ফান্ডে টাকা নেওয়ার বিষয়টি অস্বীকার করেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer