Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

‘ছায়ামানবী’ হয়ে মন কেড়েছেন ফারহানা রেইন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০২:০৫, ১১ এপ্রিল ২০১৭

আপডেট: ০০:১৪, ১২ এপ্রিল ২০১৭

প্রিন্ট:

‘ছায়ামানবী’ হয়ে মন কেড়েছেন ফারহানা রেইন

ঢাকা : ‘তোমার ছায়া পড়ে থাকে/ আমার চোখের পথ ধরে/ যখনই যাই ছুঁতে আমি/ অচেনা দূরত্বে যায় সরে/ ছায়ার মাঝে বসত তোমার তুমি ছায়ামানবী/ তোমার জন্য উজাড় আমার রোদেলা পৃথিবী।’

ভালোবাসার এমন আবেদনময় প্রকাশ স্পর্শ করে প্রেমিক হৃদয়কে। গানের সুরে তা যখন প্রকাশ পায়-তখন জাগায় আরও সন্মোহন। ভালোবাসার এই শব্দমালা গানের সুরে আর ‘ছায়ামানবী’ হয়ে জনপ্রিয় মডেল ফারহানা রেইনের মূর্তিতে সাড়া জাগিয়েছে দর্শক-শ্রোতাদের মাঝে।

চমৎকার এ গানটি গেয়েছেন আমিরুল মোমেনীন মানিক। গীতি রচয়িতা রবিউল ইসলাম জীবন। সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন সেরাকণ্ঠখ্যাত শিল্পী ও সংগীত পরিচালক ইমরান মাহমুদুল।

গানের ভিডিওটি চিত্রায়ন করা হয় কক্সবাজারের ইনানী বিচ, ঢাকার উত্তরা ও পূবাইলে। পুরো দৃশ্যপটে মডেল ফারহানা রেইনকে নিয়ে বিমূর্তভাবে থুলে ধরার চেষ্টা করা হয়েছে। ছায়ামানবীকে অনুসরণ করছে মডেল আরিয়ান। ব্যতিক্রমী ভিডিওটি নির্মাণ করেছেন সৈয়দ আলী আহসান লিটন।

এ বিষয়ে ফারহানা রেইন বলেন, ছায়ামানবী আসলে গতানুগতিক কোন মানবী নয়। মানুষের জীবনের অপূর্ণ বা অধরা স্বপ্নের কথা এখানে ছায়ামানবীর রূপক দিয়ে হাজির করা হয়েছে আমাকে। ছায়ামানবীকে মরীচিকাও বলা যেতে পারে। কারণ, মানুষ সারাজীবন এমন কিছু স্বপ্নের পেছনে ছুটে বেড়ায়, যার বাস্তব কোন পরিণতি সে দেখতে পায় না।

বিভিন্ন এফএম রেডিও ও ইলেকট্রনিক মিডিয়ার কল্যাণে এখন অনেকের মুখে মুখে ফিরছে ছায়ামানবী গানটি। বর্তমানে বহুলশ্রুত ডুয়েট গানের বাইরে ছায়ামানবী একটি অন্যরকম উদার কণ্ঠের একক গান। ইতোমধ্যে গানটি প্রশংসাও পেয়েছে সংগীত-সমালোচকদের।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer