Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

কর্মক্ষেত্রে ‘সেক্স ব্রেক’ দেওয়ার কথা ভাবছে যে দেশ !

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০০:৪৭, ২৩ ফেব্রুয়ারি ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

কর্মক্ষেত্রে ‘সেক্স ব্রেক’ দেওয়ার কথা ভাবছে যে দেশ !

ঢাকা : অফিসের কর্মীদের অফিসের কাজের মাঝেই দেওয়া হবে এক ঘণ্টার ব্রেক। কিন্তু এই এক ঘণ্টার ছুটি যেমন তেমন ছুটি নয়। রীতিমতো ‘যৌন বিরতি’ দেওয়ার কথাই ভাবছেন উত্তর সুইডেনের ছোট্ট শহর ওভারটার্নিয়ার এক কাউন্সিলর।

গত মঙ্গলবার মানুষের ব্যক্তিগত সম্পর্ক ভাল রাখার কথা বলতে গিয়ে কাউন্সিলর পের-এরিক-মুসকোস বলেন, “গবেষণা বলছে যৌনতা স্বাস্থ্যকর বিষয়।”

‘সেক্স ব্রেক’ দেওয়ার যুক্তি হিসাবে কাউন্সিলর বলেন “সম্পর্ক সুস্থ ও স্বাভাবিক রাখতে এটি একটি প্রচেষ্টা মাত্র।”  যদিও তাঁর দাবি, এক্ষেত্রে প্রতিষ্ঠানের বোঝার কোনও উপায় নেই যৌনতার জন্য বরাদ্দ এক ঘণ্টা কর্মীরা আদৌ যৌনতার জন্য ব্যবহার করবেন না অন্য কাজে ব্যবহার করবেন। কিন্তুই এতেও হার মানতে নারাজ তিনি।

জানিয়েছেন, “বিশ্বাস করাটাই আমাদের কাজ। কর্মীদের উপর থেকে বিশ্বাস হারালে চলবে না। আমি আশা করব এই প্রস্তাবের সঠিক প্রয়োগই করবেন তাঁরা।”

২০১৫ সালের এক সমীক্ষায় জানা গিয়েছে ইউরোপে সুইডিশরাই সবচেয়ে কম কাজ করেন। ব্রিটেন বা জার্মানির এক জন কর্মী যেখানে বছরে গড়ে ১৯০০ ঘণ্টা কাজ করেন, সেখানে সুইডেনের কর্মীরা করেন গড়ে ১৭০০ ঘণ্টা। এমনিতেই কম কাজ করা সুইডিশরা বাড়তি ছুটি কোন কাজে ব্যবহার করবেন এখন সেটাই দেখার।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer