Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

কমলগঞ্জে লোকালয়ে অজগর

নূরুল মোহাইমীন মিল্টন, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০১:৫৫, ২১ জুন ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

কমলগঞ্জে লোকালয়ে অজগর

ছবি: বহুমাত্রিক.কম

মৌলভীবাজার : মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের জালালপুর গ্রামের শেখ লতিফুর রহমানে বসত ঘরে পাশ থেকে একটি অজগর আটক করে গ্রামবাসী। পরে খবর পেয়ে বনবিভাগের কর্মীরা ১২ ফুট দৈর্ঘ্যরে ওই অজগরটি উদ্ধার করে রাজকান্দি রেঞ্জে নিয়ে আসে। মঙ্গলবার সকালে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, মঙ্গলবার সকাল বেলা বসত ঘরের পার্শ্বের সুপারি গাছে নিচে কালো রঙ্গের স্তুপ দেখতে পেয়ে এগিয়ে গিয়ে দেখেন বিশাাল আকারে অজগর সাপটি সুপারি গাছকে পেচিয়ে আছে। চিৎকার করলে গ্রামবাসী ছুটে আসেন।

গ্রামবাসীর সহযোগীতায় অজগরটিকে আটক করে একটি বস্তার ভিতরে রাখা হয়। পরে স্থানীয় রাজকান্দি রেঞ্জ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আব্দুল আহাদকে খবর দিলে তিনি বন বিভাগের লোকজনকে পাঠিয়ে অজগর সাপটি উদ্ধার করে রেঞ্জে নিয়ে আসেন।

রাজকান্দি রেঞ্জ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আব্দুল আহাদ অজগর সাপ আটকের বিষয়টি স্বীকার করে বলেন, সাপটির দৈর্ঘ্য প্রায় ১২ ফুট লম্বা। সাপটিকে পরবর্তীতে বনে অবমুক্ত করা হবে।

ক্রমাগত বনভূমি উজাড়ের ফলে আশ্রয়স্থল হারাচ্ছে বন্যপ্রাণিরা। খাবার ও নিরাপদ আশ্রয়ের সন্ধানে প্রায়শই অজগর, বনবিড়াল, মেছো বাঘের মতো প্রাণীরা লোকালয়ে এসে প্রাণ হারাচ্ছেন। এরই অংশ হিসাবে মঙ্গলবার বিশালাকার এই অজগর ধরা পড়ে স্থানীয়দের হাতে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer