Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

কমলগঞ্জে ট্রাক্টর চালকের হামলায় সাংবাদিক আহত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:১১, ২৪ জুলাই ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

কমলগঞ্জে ট্রাক্টর চালকের হামলায় সাংবাদিক আহত

মৌলভীবাজার : মৌলভীবাজারের কমলগঞ্জের পতনউষার ইউনিয়নে সংস্কারাধীন গ্রামের কাঁচা রাস্তায় ট্রাক্টর চলাচলে আপত্তি দেয়ায় চলন্ত মোটরসাইকেলে এক সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে।

হামলায় আহত সাংবাদিককে মৌলভীবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার বেলা সাড়ে ১২টায় পতনউষর ইউনিয়ন সদরের শহীদনগর বাজারে এ ঘটানাটি ঘটে। আহত সাংবাদিক সাপ্তাহিক পূর্বদিক ও দৈনিক দিনকাল এর কমলগঞ্জ প্রতিনিধি।

হাসপাতালে চিকিৎসাধীন সাংবাদিক ফটিকুল ইসলাম ও স্থানীয়রা জানান, সম্প্রতি ইউনিয়ন পরিষদ ও গ্রামবাসীর সহায়তায় শ্রীসূর্য রথটিলার একটি গ্রাম্য কাঁচা রাস্তায় মাটি, বালি ফেলে সংস্কার করা হয়। সংস্কারকৃত এ কাঁচা রাস্তায় কয়েক দিনের জন্য ট্রাক্টর চলাচল না করে সে জন্য আগে থেকেই চালকদের অনুরোধ করা হয়।

গ্রামবাসীর অনুরোধ উপেক্ষা করে একই ইউনিয়নের টিলাগড় গ্রামের ট্রাক্টর চালক কাশেম মিয়া (২৭) রোববার বিকালে এ গ্রামের প্রবাসীর বাড়িতে ইট পরিবহন করেন। পরে আবার ট্রাক্টর দিয়ে বালু পরিবহনকালে গ্রামবাসীরা সবাই মিলে ট্রাক্টরটি থামানোর চেষ্টা করেন। চালক ট্রাক্টর দিয়ে গ্রামবাসীর উপর দিয়ে চালিয়ে যাওয়ার হুমকি প্রদান করে।

এ ঘটনায় রোববার বিকালে ট্রাক্টর চালক কাশেম মিয়ার সাথে তার সাংবাদিক ফটিকুল ইসলামের সাথে কথা কাটাকাটির জের ধরে ট্রাক্টর চালক ওঁৎ পেতে বসে থেকে সোমবার দুপুরে সাংবাদিক ফটিকুর ইসলামের চলন্ত মোটরসাইকেলের উপর একটি কাঁঠের বড় টুকরো দিয়ে হামলা চালায়। হামলায় ফটিকুল ইসলাম আহত হয়ে লুটিয়ে পড়েন। ঘটনার পর পরই হামলাকারী ট্রাক্টর চালক পালিয়ে যায়।

পরে এলাকাবাসীর সহায়তায় সাংবাদিক ফটিকুল ইসলামকে মৌলভীবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়। পতনউষার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তওফিক আহমদ বাবু ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, শুধুমাত্র কয়েক দিনের জন্য এ কাঁচা রাস্তায় বড় যানবাহন চলাচল বন্ধ রাখতে সবাইকে অনুরোধ করেছিল গ্রামবাসী।

সেই অনুরোধ উপেক্ষা করে ট্র্ক্টার চালক কাশেম মালামাল পরিবহন করে আবার সাংবাদিক ফটিকুল ইসলামের চলন্ত মোটরসাইকেলে হামলা চালিয়েছে যা ক্ষমার অযোগ্য বলে তিনি মনে করেন। তিনি ঘটনাটি দ্রুত কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কমলগঞ্জ থানার ওসি বদরুল হাসানকে অবহিত করেন। তাছাড়া স্থানীয় ইউপি সদস্যেও জিম্মায় ট্রাক্টরটি রাখা হয়েছে।

অভিযোগ বিষয়ে কাসেম মিয়া জানান, রোববার ওই কাঁচা রাস্তায় ট্রাক্টর দিয়ে ইট বালি পরিবহন নিয়ে সাংবাদিক ফটিকুল ইসলামের দুই ভাইর সাথে প্রথমে তর্কবিতর্ক হয়েছিল তার। পরে সাংবাদিক নিজে এসে তাকে গালিগালাজ করায় ক্ষোভেই গতকাল তিনি নিজে সাংবাদিক ফটিকুল ইসলামের উপর আঘাত করেছেন।

শমশেরনগর পুলিশ ফাঁড়ির উপ-সহকারী পরিদর্শক আয়াছ উদ্দীন এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তিনি হামলাকারী ট্রাক চালকের বাড়ি গিয়ে তল্লাশি করেও তাকে পাননি। তবে তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও তিনি জানান।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer