Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

কমলগঞ্জে চা বাগান মাঠে বিশেষ সনাতন ধর্ম সম্মেলন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০২:২৪, ২০ নভেম্বর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

কমলগঞ্জে চা বাগান মাঠে বিশেষ সনাতন ধর্ম সম্মেলন

ছবি : বহুমাত্রিক.কম

মৌলভীবাজার : মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মাধবপুর ইউনিয়নের পাত্রখোলা চা বাগান সংলগ্ন দুর্গামন্দিরের পাশে কেন্দ্রিয় মাঠে বিশেষ সনাতন ধর্ম সম্মেলন অনুষ্ঠিত হয়। রোববার বিকালে সাড়ে ৩টায় সনাতন ধর্ম সম্মেলন ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

ট্রাইবাল কেয়ার ইনিশিয়েটিভ, আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) সিলেট এর আয়োজনে ইসকন বাংলাদেশ এর সহ সভাপতি ও সিলেট ইসকন মন্দিরের অধ্যক্ষ শ্রীপাদ নবদ্বীপ দ্বিজ গৌরাঙ্গ দাস ব্রহ্মচারীর সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ মোঃ আব্দুস শহীদ, এমপি।

সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান। সিলেট ইসকন বাংলাদেশ ইউথ এর সাধারণ সম্পাদক দেবব্রত নিতাই দাস এর সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি এম মোসাদ্দেক আহমেদ মানিক, কমলগঞ্জ পৌরসভার মেয়র মোঃ জুয়েল আহমেদ, ধর্মীয় ইসকনের অন্যতম জি.বি.সি, শ্রীমৎ ভক্তি পুরুষোত্তম স্বামী মহারাজ (শ্রী ধাম মায়াপুর, ভারত), শ্রীমৎ ভক্তি প্রেম স্বামী মহারাজ (উজ্জ্বয়নী, ভারত), শ্রীপাদ্ নাড়ু গোপাল দাস কীর্তনিয়া (শ্রী ধাম মায়াপুর,ভারত), শ্র্রীপাদ্ জগদগুরু গৌরাঙ্গ দাস ব্রহ্মচারী (যুগ্ন সাধারণ সম্পাদক, ইসকন,বাংলাদেশ), শ্রী রত্নেশ্বর কৃষ্ণ দাস ব্রহ্মচারী।

অনুষ্ঠানে রাষ্ট্রীয় এবং ভারত-বাংলাদেশ এর ধর্মীয় অতিথিরা অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি উপাধ্যক্ষ মোঃ আব্দুস শহীদ এমপি মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এই সম্মেলনের আগত ভক্তবৃন্দকে মহা প্রসাদ খাওয়ার জন্য ৫০ হাজার টাকা দেয়ার ঘোষণা করেন।

সকাল ৭ ঘটিকার সময় দর্শন আরতি ও গুরুপূজার মধ্য দিয়ে অনুষ্টান সূচির প্রথম পর্ব শুরু হয়। দিনের অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল শ্রীমদ্ভাগবত পাঠ, গুরু বন্দনা, বৈষ্ণব বন্দনা ও হরিনাম সংকীর্তন, দুপুর ২ ঘটিকায় মহাপ্রসাদ বিতরণ।

এছাড়া বৈদিক নৃত্যানুষ্টান পরিবেশন করবেন জাগ্রত ছাত্র সমাজ ইসকন, সিলেট এবং বৈদিক নাটক পরিবেশন করেন ইসকন সিলেট। অনুষ্ঠানে বিভিন্ন স্থান থেকে হাজার হাজার ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer