Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

কমলগঞ্জ ইউএনও’র জনপ্রশাসন পদক লাভ

নূরুল মোহাইমীন মিল্টন, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৪৫, ২৫ জুলাই ২০১৮

আপডেট: ১৫:৪৬, ২৫ জুলাই ২০১৮

প্রিন্ট:

কমলগঞ্জ ইউএনও’র জনপ্রশাসন পদক লাভ

ছবি : বহুমাত্রিক.কম

মৌলভীবাজার : সিভিল সার্ভিসের সবচেয়ে মর্যাদাপূর্ণ জনপ্রশাসন পদক পেয়েছেন মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাহমুদুল হক।

নারী উন্নয়নে অসামান্য অবদান রাখায় গত ২৩ জুলাই ‘জাতীয় পাবলিক সার্ভিস দিবস’ উপলক্ষে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে তিনি জনপ্রশাসন পদক-২০১৮ পদক গ্রহণ করেন।

জেলা পর্যায়ের সাধারণ ক্ষেত্রে ব্যক্তিগত শ্রেণিতে নারী উন্নয়নে অবদান রাখায় তিনি এ পদক প্রাপ্ত হন। একটি স্বর্ণপদক, সার্টিফিকেট এবং নগদ অর্থ প্রদান করা হয়।

জানা যায়, ২০১৬ সালের ৫ মে কমলগঞ্জ উপজেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাহমুদুল হক যোগদান করেন। যোগদানের পরই তিনি নানা সৃজনশীল ও প্রগতিশীল কাজ হাতে নেন। এর মধ্যে নারী ও শিক্ষা উন্নয়নে নানা ভূমিকা পালন করেন। কমলগঞ্জের পিছিয়ে থাকা ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, অবহেলিত সম্প্রদায় ও চা শ্রমিকদের উন্নয়ন, একটি খামার একটি বাড়ি প্রকল্প, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার প্রতিষ্ঠা, ঝরে পড়া রোধ, জনসেবা সহজীকরন, বাল্যবিবাহ রোধ, নির্যাতিত নারী ও দুরবর্তী নারী শিক্ষার্থীদের জন্য বাইসাইকেল বিতরণ, ইভটিজিং প্রতিরোধ, প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা, বেকারদের প্রশিক্ষণ ও কর্মসংস্থানে ভূমিকা রাখাসহ উপজেলার সার্বিক উন্নয়নে অবদান রাখেন।

এর আগে তিনি শিক্ষার উন্নয়নে অসামান্য ভূমিকা রাখায় জেলা ও বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার হিসেবে প্রাথমিক শিক্ষা পদকে ভূষিত হন। তিনি জনপ্রশাসন পদক ২০১৮ প্রাপ্ত হওয়ায় সোমবার রাত থেকে কমলগঞ্জের সুশীল সমাজ, গণমাধ্যম কর্মীসহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন ইউএনও মোহাম্মদ মাহমুদুল হককে শুভেচ্ছা জানান।

এক প্রতিক্রিয়ায় কমলগঞ্জ ইউএনও মোহাম্মদ মাহমুদুল হক বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নিকট থেকে ‘জনপ্রশাসন পদক’ প্রাপ্তি আমার চাকরি জীবনের শ্রেষ্ঠ গৌরব ও সম্মান। এটি আমি কমলগঞ্জবাসীকে উৎসর্গ করলাম। `আমার এই প্রাপ্তি মূলত কমলগঞ্জের সর্বস্তরের জনগণের সহযোগিতার ফল। আমৃত্যু জনসেবায় নিজেকে নিয়োজিত রাখতে তিনি সকলের সহযোগীতা কামনা করেন।

সরকারি কর্মচারীদের মধ্যে জনপ্রশাসনে উদ্ভাবনী ধারণাকে কাজে লাগিয়ে নাগরিক সেবা সহজীকরণের স্বীকৃতি স্বরূপ জনপ্রশাসন মন্ত্রণালয় এর উদ্যোগে ৩৯ ব্যক্তি ও ৩ প্রতিষ্ঠানকে ‘জনপ্রশাসন পদক-২০১৮’ প্রদান করা হয়।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer