Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

কংগ্রেস সভাপতি রাহুলের আনুষ্ঠানিক দায়িত্ব গ্রহণ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:১৬, ১৬ ডিসেম্বর ২০১৭

আপডেট: ০১:১৯, ১৭ ডিসেম্বর ২০১৭

প্রিন্ট:

কংগ্রেস সভাপতি রাহুলের আনুষ্ঠানিক দায়িত্ব গ্রহণ

ছবি : সংগৃহীত

ঢাকা : শনিবার ভারতীয় জাতীয় কংগ্রেসের সভাপতি পদে দায়িত্ব নিলেন রাহুল গান্ধী। চার বছর ধরে কংগ্রেসের সহ-সভাপতির দায়িত্ব সামলানোর পর এবারে কংগ্রেসের সভাপতি তিনি।

কংগ্রেসের সভাপতি পদে রাহুলের অভিষেক অনুষ্ঠানের সাক্ষী থাকতে শনিবার সকালে দিল্লির ২৪ আকবর রোডে কংগ্রেসের সদর দপ্তরে ভিড় জমান কংগ্রেসের কর্মী-সমর্থকরা।

সকালেই কংগ্রেস সদর দপ্তরে এসে পৌঁছান সোনিয়া গান্ধী, ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, প্রিয়াঙ্কা গান্ধীসহ ভারতের একাধিক রাজ্যের বর্তমান ও প্রাক্তন কংগ্রেসের মুখ্যমন্ত্রীরা।

রাহুল গান্ধীর হাতে জয়ের শংসাপত্র তুলে দেন নির্বাচন কমিশনার। ফলে আজ থেকেই অবসান হলো সোনিয়া যুগের। কংগ্রেসে শুরু হলো রাহুল অধ্যায়ের।

এদিন ভাষণে মনমোহন সিং সোনিয়া যুগের কথা স্মরণ করে বলেন, তাঁর নেতৃত্বের কথা ইতিহাস লেখা থাকবে। সেই সময় দেশের আর্থিক বৃদ্ধি সর্বোচ্চ হয়। পাশাপাশি রাহুলের নেতৃত্বের উপর আস্থা রেখে তিনি বলেন, নতুন সভাপতি দলকে নতুন উচ্চতায় নিয়ে যাবেন।

সোনিয়া গান্ধী সভাপতি নির্বাচিত হওয়ার জন্য রাহুলকে অভিনন্দন জানান। সেই সঙ্গে তিনি বলেন, ২০ বছর আগে সভাপতি পদে আমার অভিষেক হয়। বিবাহ সূত্রে রাজনৈতিক পরিবারে আসি আমি। এই পরিবারের সংস্পর্শে এসে বুঝি তাদের কাছে এই দেশই ছিল জীবন। পরিবারের প্রত্যেক সদস্য দেশের জন্য প্রাণ ত্যাগ করেছেন। এর পরই সোনিয়া গান্ধী তাঁর শাশুড়ি ইন্দিরা গান্ধীকে স্মরণ করেন। 

কংগ্রেসের সভাপতি পদে দায়িত্ব নেওয়ার পরই রাহুল গান্ধী দলের সাংগাঠনিক শক্তিকে আরো জোরদার করার আহ্বান জানান। তিনি বলেন, ১৩ বছর আগে রাজনীতিতে এসেছি। দেশের মানুষের ভালোবাসাই আমাকে টেনে এনেছে। সাধারণ মানুষের জন্য কিছু করতে পারলে ভালো লাগবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer