Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

ওয়ানডেতেও হোয়াইটওয়াশ হলো টাইগাররা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:৪৮, ২২ অক্টোবর ২০১৭

আপডেট: ০৩:৩৫, ২৩ অক্টোবর ২০১৭

প্রিন্ট:

ওয়ানডেতেও হোয়াইটওয়াশ হলো টাইগাররা

ছবি : AFP

ঢাকা : বোলারদের ব্যর্থতার পর ব্যাটসম্যানদের ভরাডুবি। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে এটিই ছিল বাংলাদেশের পারফরম্যান্স।

রোববার বাংলাদেশকে ২০০ রানের বড় ব্যবধানে পরাজিত করেছে দক্ষিণ আফ্রিকা। এই হারের ফলে টেস্টের মতো ওয়ানডেতেও হোয়াইটওয়াশ হলো টাইগাররা।

রোববার ইস্ট লন্ডনের বাফেলো পার্কে আগে ব্যাটিংয়ে নেমে কুইন্টন ডি কক এবং টেম্বা বাভুমার গড়ে দেয়া ভিতের ওপর দাঁড়িয়ে ডু প্লেসিস ও অভিষিক্ত এইডেন মার্করামের ব্যাটে বড় নির্ধারিত ৫০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ৩৬৯ রানের বিশাল সংগ্রহ গড়ে দক্ষিণ আফ্রিকা। জবাবে ব্যাটিংয়ে নেমে ৬৬ বল বাকি থাকতেই ১৬৯ রানে গুটিয়ে যায় বাংলাদেশ।

সাকিব আল হাসান ছাড়া বাংলাদেশের টপ ও মিডলঅর্ডার ব্যাটসম্যানরা ব্যাট হাতে চরম ব্যর্থ হন। ক্যারিয়ারের ৩৫তম হাফসেঞ্চুরি করা সাকিব বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৬৩ রান করেন। এছাড়া সাব্বির রহমান ৩৯, মাশরাফি ১৭ এবং মেহেদী হাসান মিরাজ করেন ১৩ রান। ইমরুল কায়েস (১), লিটন দাস (৬), সৌম্য সরকার (৮) ও মুশফিক ছিলেন (৮) আসা-যাওয়ার মিছিলে।

দক্ষিণ আফ্রিকার হয়ে ড্যান প্যাটারসন তিনটি এবং অভিষিক্ত এইডেন মার্করাম ও ইমরান তাহির নেন দুটি করে উইকেট। ক্যাগিসো রাবাদা, উইলেম মোল্ডার ও আন্দিলে ফেলুকওয়ায়ো নেন একটি করে উইকেট। 

বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট নেন মেহেদী হাসান মিরাজ ও তাসকিন আহমেদ। রুবেল হোসেন নেন একটি উইকেট। টেস্ট ও ওয়ানডে সিরিজের হতাশা কাটিয়ে ওঠার লক্ষ্যে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে বাংলাদেশ। আগামী ২৬ ও ২৯ তারিখে অনুষ্ঠিত হবে ম্যাচ দুটি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer