Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

এসএ টিভির খোঁজ টিমের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত: ০১:২৭, ১৬ নভেম্বর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

এসএ টিভির খোঁজ টিমের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

ছবি: বহুমাত্রিক.কম

গাজীপুর : এসএ টিভির খোঁজ টিমের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে গাজীপুরের কালিয়াকৈরে মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশ হয়েছে।

মঙ্গলবার দুপুরে কালিয়াকৈর প্রেস ক্লাবের উদ্যোগে প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে এসময় বক্তব্য রাখেন, প্রেস ক্লাবের সাবেক সভাপতি আরিফ হোসেন খোকন, সাধারন সম্পাদক আব্দুর আলীম অভি, মাই টিভির সাংবাদিক আজিজুর রহমান আজিজ, কলামিষ্ট ডা. জয়নাল আবেদীন প্রমূখ।

বক্তারা এসময় সাংবাদিকদের উপর হামলার নিন্দা জানান এবং সাংবাদিকদের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানান।

উল্লেখ্য, এর আগে বনের জমি দখলের খবর সংগ্রহের সময় এসএ টিভির খোঁজ টিমের উপর হামলার দাবি জানিয়ে কালিয়াকৈর থানায় একটি অভিযোগ দায়ের করেন টেলিভিশনটির গাজীপুর প্রতিনিধি মো. শাজাহান মিয়া।

অপরদিকে, খোঁজ টিমের এক রিপোর্টার, স্থানীয় প্রতিনিধি ও তাদের সহযোগিদের বিরুদ্ধে ভুমিহীনদের নিকট চাঁদা দাবিীৎর অভিযোগ তোলে কালিয়াকৈরের চান্দরা নতুনপাড়া এলাকার ভুমিহীন সদস্যরা কালিয়াকৈর থানায় ১৯ টি অভিযোগ দায়ের করেন।

পরে থানা এসএ টিভির গাজীপুর প্রতিনিধি শো. শাহজাহান মিয়ার অভিযোগটি আমলে নিয়ে মামলা রজ্জু করে এবং ভুমিহীন সদস্যদের অভিযোগ আমলে নিয়ে মামলা আকারে রজ্জু করেন।

এসএ টিভির গাজীপুর প্রতিনিধি মোঃ শাহজাহান মিয়ার থানায় করা লিখিত অভিযোগ থেকে জানা যায়, কালিয়াকৈর থানাধীন চন্দ্রা বন বিট এর আওতাধীন সরকারী বন বিভাগের জমি জবর দখল সংক্রান্ত সংবাদ সংগ্রহের জন্য গত শুক্রবার এসএ টিভির সিনিয়র রির্পোটার সেলিম, রিপোর্টার হেদায়েত উল্যাহ সীমান্ত, ক্যামেরা পারসন আসিকুর ইসলাম, গাজীপুর প্রতিনিধি শাজাহান মিয়া একটি মাইক্রোবাসযোগে চান্দরা পল্লীবিদ্যুৎ নতুনপাড়া এলাকায় যায়। এসএ টিভির সাংবাদিকরা চান্দরা নতুনপাড়া রাশিদা জামে মসজিদে জুময়ার নামাজ শেষে চান্দরা পল্লীবিদ্যুৎ জোড়া পাম্পের উত্তর পাশে পৌছালে স্থানীয় জসিম উদ্দিন ইকবাল (৪৭), এবি সিদ্দিক বাবু (৩২), নজরুল (২৮) সহ অজ্ঞাতনামা ১৫ থেকে ১৭ জন লোক তাদের বহনকারী মাইক্রোবাসের গতিরোধ করে।

তিনি আরও অভিযোগ করেন, সাংবাদিকরা মাইক্রোবাস থেকে নামা মাত্রই জসিম-এর লোকজন মিলে এলোপাথাড়িভাবে তাদের মারপিট করে। এসময় জসিম উদ্দিন এসইউ সেলিমের হাতে থাকা একটি গোখরো হিরু-৩ ছোট আকারের ক্যামেরা ছিনিয়ে নেয়। তারা মাইক্রেবাসের ভেতরে থাকা ক্যামেরা, ল্যাপটপসহ বিভিন্ন জিনিসপত্র ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে।

এদিকে, ভুমিহীনদের করা অভিযোগ থেকে জানা যায়, প্রায় ৮ বছর আগে চান্দরা নতুনপাড়া এলাকায় বনের জমিতে বাড়িঘর নির্মাণ করে বসবাস করছে ভুমিহীনরা। গত ১১ নভেম্বর দুপুর আনুমানিক আড়াইটার দিকে এসএ টিভির গাজীপুর প্রতিনিধি শাহজাহান ও খোঁজ টিমের রিপোর্টার সেলিম হোসেনসহ আরো ৪/৫জন ওই এলাকার বনের জমিতে করা ঘর নির্মাণকারীদের নিকট ১০ হাজার টাকা করে চাঁদা দাবি করে। টাকা না দিলে বন বিভাগের লোকজন এনে ঘরবাড়ি ভাংচুর করা হবে এবং তাদের বিরুদ্ধে মামলা দেয়া।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer