Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

এশিয়া ইয়াং ডিজাইনার অ্যাওয়ার্ড পেলেন ৫ শিক্ষার্থী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:১৪, ১৫ ডিসেম্বর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

এশিয়া ইয়াং ডিজাইনার অ্যাওয়ার্ড পেলেন ৫ শিক্ষার্থী

ছবি-সংগৃহীত

ঢাকা: স্থাপত্য এবং ইন্টেরিওর ডিজাইনিং ক্যাটাগরিতে পাঁচ শিক্ষার্থীকে এশিয়া ইয়াং ডিজাইনার অ্যাওয়ার্ড ২০১৬ প্রদান করেছে নিপ্পন পেইন্ট।

গতকাল রাজধানীর গুলশান নিকেতনে আনুষ্ঠানিকভাবে এ পুরস্কার দেয়া হয়। ‘বি বোল্ড, বি ফ্রি, বি ইউ’ থিম নিয়ে নিপ্পন পেইন্ট আয়োজন করে এশিয়া ইয়াং ডিজাইনার অ্যাওয়ার্ড।

প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য এবং ইন্টেরিওর ডিজাইনিং বিভাগের শিক্ষার্থীরা। এই বিভাগের শিক্ষার্থীদের মেধা আন্তর্জাতিক অঙ্গনে তুলে ধরাই ছিল এ প্রতিযোগিতার মূল উদ্দেশ্য।

প্রতিযোগিতায় স্থাপত্য এবং ইন্টেরিওর ডিজাইনিং বিভাগের প্রজেক্ট নিয়ে দুটি ক্যাটেগরিতে দুইজনকে গোল্ড পুরস্কার অর্জন করেন। তারা হলেন-নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য বিভাগের শিক্ষার্থী মাহমুদা বিনতে হাবিব এবং শান্তা মারিয়াম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আসিকুর।গোল্ড বিজয়ীদের নগদ পঞ্চাশ হাজার টাকা প্রদান করা হয়।

দু’টি ক্যাটেগরিতে দুইজনকে সিলভার পুরস্কার দেয়া হয়। আহসানুল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাহদিয়া ও শান্তা মারিয়াম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মালিহা।তাদের প্রত্যেককে নগদ পঁচিশ হাজার টাকা প্রদান করা হয়।এছাড়াও বেস্ট কালার সিলেকশন অ্যাওয়ার্ড পেয়েছেন শান্তা মারিয়াম বিশ্ববিদ্যালয়ের সৈয়দ মোহাম্মদ তারিক।

২০০৮ সাল থেকে চলা এ প্রতিযোগিতা এবাই প্রথম বাংলাদেশে অনুষ্ঠিত হলো।বাংলাদেশের গোল্ড পুরস্কার বিজয়ীরা ২০১৭ সালে মার্চ মাসে ইন্দোনেশিয়ার বালিতে গ্রান্ড গালা রাউন্ডে প্লাটিনাম পুরস্কারের জন্য প্রতিদ্বন্দ্বিতা করবে পারবেন। গ্রান্ড গালা রাউন্ডে প্লাটিনাম অ্যাওয়ার্ড পেতে আরও তেরোটি দেশের গোল্ড অ্যাওয়ার্ড বিজয়ীদের সঙ্গে প্রতিযোগিতা করবেন তারা।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-স্থপতি খাদেম আলী, বুয়েটের অধ্যাপক কাজী আজিজুল মওলা, স্থপতি আবিদ হাসান নূর সেতু, অধ্যাপক হোসনে আরা, স্থপতি এ এফ এম মহিউদ্দিন আকন্দ, নিপ্পন পেইন্ট এর ন্যাশনাল সেলস ম্যানেজার আলফ-আসরার মুহাম্মাদ আরসালান, এরিয়া সেলস ম্যানেজার রেদওয়ান আহমেদ চৌধুরী, বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার জেফরি গহ চিন কিউ উপস্থিত ছিলেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer