Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪

এমবিবিএস ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ সতর্কতার নির্দেশ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:৫০, ২০ সেপ্টেম্বর ২০১৭

আপডেট: ২৩:০৭, ২০ সেপ্টেম্বর ২০১৭

প্রিন্ট:

এমবিবিএস ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ সতর্কতার নির্দেশ

ঢাকা : এমবিবিএস ভর্তি পরীক্ষা সর্বোচ্চ সতর্কতা ও নিরাপত্তার মধ্য দিয়ে সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট ব্যক্তিদের নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম। আগামী ৬ অক্টোবর এই পরীক্ষাটি অনুষ্ঠিত হবে।

বুধবার সচিবালয়ে এমবিবিএস ও বিডিএস ভর্তি পরীক্ষার তত্ত্বাবধানে গঠিত ওভারসিইং কমিটির সভায় সভাপতিত্ব করেন মোহাম্মদ নাসিম। সেখানেই তিনি এই নির্দেশ দেন।

বৈঠকে মোহাম্মদ নাসিম গত বছর অনুষ্ঠিত ভর্তি পরীক্ষার সাফল্যের প্রশংসা করেন এবং সেই ধারাবাহিকতায় এবারও প্রশ্নপত্র তৈরি এবং কেন্দ্রে পৌঁছানোর ক্ষেত্রে নিরাপত্তাজনিত কোনো বিচ্যুতি যেন না ঘটে সেদিকে সতর্ক থাকতে নির্দেশ দেন।

মোহাম্মদ নাসিম বলেন, মেডিকেল ও ডেন্টাল ভর্তি পরীক্ষার মান সমুন্নত রাখতে কোনো আপস করা হবে না। ভর্তি পরীক্ষার আগে ভুয়া প্রশ্নপত্র বানিয়ে নিরীহ শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে প্রতারণার অপকৌশল বন্ধ করতে ১ সেপ্টেম্বর থেকে ভর্তি কোচিং সেন্টার বন্ধ করা হয়েছে। এ লক্ষ্যে আইনশৃঙ্খলা বাহিনীকে সহায়তা করার জন্যে নির্দেশ দেওয়া হয়েছে। তার পরও যেন কোনোভাবে এ ধরনের অপতৎপরতা না চলে তার জন্য নজরদারি বাড়াতে আইনশৃঙ্খলা বাহিনীকে বলা হয়েছে বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer