Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

‘এমপির স্ত্রীরাও আগ্নেয়াস্ত্রের লাইসেন্স পেতে পারেন’

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:১৯, ১৮ জানুয়ারি ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

‘এমপির স্ত্রীরাও আগ্নেয়াস্ত্রের লাইসেন্স পেতে পারেন’

ঢাকা : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল জানিয়েছেন, সংসদ সদস্যের স্ত্রীরাও আগ্নেয়াস্ত্রের লাইসেন্স পেতে পারেন।

তিনি বৃহস্পতিবার সংসদে সরকারি দলের সদস্য রহিম উল্লাহ’র লিখিত প্রশ্নের জবাবে বলেন, ‘বিদ্যমান নীতিমালা অনুযায়ী কতিপয় শর্ত পালন সাপেক্ষে সংসদ সদস্যের স্ত্রীদের আগ্নেয়াস্ত্রের লাইসেন্স পেতে কোনো বাধা নেই। তারাও লাইসেন্স পাবেন।’

মন্ত্রী বলেন, আগ্নেয়াস্ত্র নীতিমালা-২০১৬ অনুযায়ী শর্তসাপেক্ষে ৩০ থেকে ৭০ বছর বয়স পর্যন্ত শারীরিক ও মানসিকভাবে সক্ষম বাংলাদেশের সব নাগরিকদের আগ্নেয়াস্ত্রের লাইসেন্স দেয়া হয়।

ওয়ার্কার্স পার্টির হাজেরা খাতুনের অপর এক লিখিত প্রশ্নের জবাবে তিনি বলেন, জনসংখ্যার অনুপাতে পুলিশের জনবল যথেষ্ট নয়। জনগণের নিরাপত্তা নিশ্চিত ও পুলিশ বাহিনীকে আধুনিকায়নের লক্ষ্যে বর্তমান সরকারের পূর্ববর্তী মেয়াদে বিভিন্ন পদবির ৩৩ হাজার ১০২টি এবং চলতি মেয়াদে প্রধানমন্ত্রী অনুমোদিত ৫০ হাজার পদ সৃজনের অংশ হিসেবে ৪৫ হাজার ৪৩৪টি নতুন পদ সৃষ্টি করা হয়েছে।

মন্ত্রী বলেন, পুলিশ ও জনসংখ্যার অনুপাত ক্রমান্বয়ে হ্রাস পাচ্ছে। ভবিষ্যতে এ অনুপাত আরও কমিয়ে আনার লক্ষ্যে পুলিশের জনবল বৃদ্ধির বিষয়টি বিবেচনা করা হবে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer