Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

এনসিটিবিকে স্বাধীন কমিশনে পরিণত করার আহ্বান টিআইবি’র

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:৪০, ১৩ নভেম্বর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

এনসিটিবিকে স্বাধীন কমিশনে পরিণত করার আহ্বান টিআইবি’র

ঢাকা : ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) পাঠ্যপুস্তক মুদ্রণ ও প্রকাশনার স্বচ্ছতা নিশ্চিত করতে জাতীয় পাঠ্যক্রম এবং পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি)কে একটি স্বাধীন কমিশনে পরিনত করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছে।

টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান আজ এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বলেন, অনৈতিক চর্চা বন্ধ করার জন্য এনসিটিবিকে একটি স্বাধীন কমিশনে পরিনত করা জরুরী। সরকারের এই সংস্থাটি রাজনৈতিক প্রভাবের কারণে স্বাধীনভাবে কাজ করতে পারছে না।

সংস্থার কনফারেন্স রুমে ‘জাতীয় পাঠ্যক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) : পান্ডুলিপি প্রণয়ন ও প্রকাশনায় সুশাসনের চ্যালেঞ্জ ও উত্তরণের উপায়’ শীর্ষক এক সংবাদ সম্মেলনের আয়োজন করে টিআইবি।

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)-র নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান, সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং গবেষকগণ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

ইফতেখারুজ্জামান বলেন, আন্তরিক উদ্যোগ গ্রহনের ফলে দেশের সরকারি ও বেসরকারী শিক্ষাখাতে ভালো অগ্রগতি অর্জন করেছে। কিন্তু কিছু অনৈতিক চর্চা এই অগ্রগতিকে ম্লান করে দিচ্ছে।

তিনি বলেন, আমরা যদি একটি জ্ঞানভিত্তিক সমাজ গড়ে তুলতে চাই, তাহলে প্রয়োজনীয় আইন প্রণয়ন করে এনসিটিবিকে একটি সময়পোযোগী প্রতিষ্ঠানে পরিণত করতে হবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer