Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

এনএটিপি নিয়োগ বাতিলের দাবিতে বাকৃবি’তে শিক্ষার্থীদের বিক্ষোভ

বাকৃবি প্রতিনিধি

প্রকাশিত: ০০:৫৪, ১৩ এপ্রিল ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

এনএটিপি নিয়োগ বাতিলের দাবিতে বাকৃবি’তে শিক্ষার্থীদের বিক্ষোভ

ছবি : বহুমাত্রিক.কম

ময়মনসিংহ : ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি (এনএটিপি) ফেজ-২ প্রকল্পের প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা পদে অনিয়মতান্ত্রিক ও দুর্নীতির অভিযোগে বুধবার ক্লাস ও পরীক্ষা বন্ধ রেখে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) পশুপালন অনুষদের শিক্ষার্থীরা। সেই সাথে ওই নিয়োগ বাতিলের দাবি করেন বিক্ষোভকারীরা।

সমাবেশে আন্দলনরত শিক্ষার্থীরা বলেন, এনএ টিপি প্রজেক্ট-২ প্রকল্পের প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা পদে নিয়োগ দেওয়া ৯৫ জনের মধ্যে ৯০ জনই ভেটেরিনারি গ্র্যাজুয়েট। প্রকল্পের প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা পদে যেখানে পশুপালন অনুষদের গ্রাজুয়েটদের থাকার কথা, সেখানে একটি ষড়যন্ত্রকারী মহলের প্রভাবে, দুর্নীতির মাধ্যমে ঢুকানো হয়েছে ভেটেরিনারি গ্যাজুয়েটদের। পশুপালন অনুষদের ছাত্র নেতারা হুশিয়ারী উচ্চারন করে বলেন, দ্রুত অবৈধ নিয়োগ বাতিল করা না হলে দুর্বার আন্দোলন গড়ে তুলবেন।

প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের যুগ্মসচিব কাজী ওয়াজিউদ্দিন এবিষয়ে বলেন, নিয়োগ প্রক্রিয়াটি নিয়মতান্ত্রিক ভাবেই হয়েছে।

উল্লেখ্য, গত বছরের ৭ ডিসেম্বর প্রাণিসম্পদ অধিদপ্তর থেকে প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা পদে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ দেওয়ার জন্য ভেটেরিনারি ও পশুপালন অনুষদের গ্রাজুয়েটদের কাছ থেকে আবেদনপত্র আহবান করে। এরই ভিত্তিতে গত মঙ্গলবার সকল প্রক্রিয়া শেষে তাদের নিয়োগ দেওয়া হয়।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer