Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

এখন কর্মসংস্থান ‍সৃষ্টির দিকে নজর দিতে হবে : অর্থমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২২:৫০, ২৩ মার্চ ২০১৮

আপডেট: ০০:২৯, ২৪ মার্চ ২০১৮

প্রিন্ট:

এখন কর্মসংস্থান ‍সৃষ্টির দিকে নজর দিতে হবে : অর্থমন্ত্রী

ঢাকা : উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জনের জন্য নতুন নতুন খাত সৃষ্টি ও কর্মসংস্থান বৃদ্ধির দিকে নজর দেওয়া প্রয়োজন বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

শুক্রবার রাজধানীর হোটেল র‌্যাডিসনে ‘অগ্রযাত্রার সমস্যা ও সম্ভাবনা’ শীর্ষক এক আন্তর্জাতিক কর্মশালায় অর্থমন্ত্রী একথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, “আমাদেরকে এখন অনেক বেশি কর্মসংস্থান ‍সৃষ্টির দিকে নজর দিতে হবে। বেসরকারি খাতগুলো এবিষয়ে নিশ্চয় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। দেশীয় অনেক সম্পদ এখনও পড়ে আছে, এগুলো কাজে লাগাতে আরও বিনিয়োগ নিয়ে আসতে হবে।”

জলবায়ু পরিবর্তনকে অগ্রযাত্রার অন্যতম বাধা হিসাবে উল্লেখ করে মুহিত বলেন, জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবেলায় সুনির্দিষ্ট পরিকল্পনা থাকা প্রয়োজন। পাশাপাশি সামাজিক উন্নয়নের সূচকগুলো যাতে দিন দিন ভালো হয় সেদিকেও নজর দিতে হবে।

ঢাকায় বিভিন্ন দূতাবাসের কর্মকর্তা, আন্তর্জাতিক উন্নয়ন সহযোগীদের প্রতিনিধি, দেশীয় ব্যবসায়ী, বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের কর্মকর্তারা কর্মশালায় উপস্থিত ছিলেন। কর্মশালায় একটি প্যানেল আলোচনা পরিচালনা করেন মুহিত। উন্মুক্তভাবে কর্মশালায় অংশগ্রহণকারীরাও সেই আলোচনায় অংশ নেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer