Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

একাদশ শ্রেণিতে অনলাইন ভর্তি কার্যক্রম শুরু

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০০:৫৯, ১০ মে ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

একাদশ শ্রেণিতে অনলাইন ভর্তি কার্যক্রম শুরু

ঢাকা : চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের একাদশ শ্রেণিতে অনলাইনে ভর্তি প্রক্রিয়া আজ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে।

ঢাকা শিক্ষা বোর্ডের সম্মেলন কক্ষে ভর্তি কার্যক্রমের উদ্বোধন করেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন।

ভর্তি সংক্রান্ত সকল তথ্য নির্ধারিত ওয়েবসাইট www.xiclassadmission.gov.bd এবং স্ব স্ব বোর্ডের ওয়েবসাইট থেকেও জানা যাবে।

ভর্তির আবেদন আজ থেকে শুরু হয়ে ২৬ মে পর্যন্ত গ্রহণ করা হবে। ২৭-২৯ মে আবেদন যাচাই-বাছাই। প্রথম পর্যায়ে নির্বাচিত শিক্ষার্থীদের ফল প্রকাশ হবে ৫ জুন। ২য় পর্যায়ের ফল প্রকাশ হবে ১৩ জুন এবং ৩য় পর্যায়ের ফল প্রকাশ ১৮ জুন। ভর্তি প্রক্রিয়া চলবে ২০ জুন থেকে ২২ জুন এবং ২৮ ও ২৯ জুন।

অনুষ্ঠানে সোহরাব হোসাইন বলেন, ‘আজ থেকে একাদশ শ্রেণিতে ভর্তির জন্য ইন্টারনেট অথবা মোবাইল এসএমএসের মাধ্যমে আবেদন করা যাবে। সঠিকভাবে তথ্য দিয়ে এ পদ্ধতিতে শিক্ষার্থীরা সহজেই আবেদন করতে পারবে। অনলাইনে আবেদনের ফলে শিক্ষার্থী ও অভিভাবকগণ ভোগান্তি থেকে রক্ষা পাবেন। ভর্তির সময় আগে যে কষ্ট হতো, আর্থিক সংশ্লেষ ছিল, এসব থেকে রক্ষা পাবে। সরকারের ডিজিটাল সেবা প্রদানের ক্ষেত্রে এটি একটি উদাহরণ।’

অনুষ্ঠানে কারিগরী ও মাদরাসা বিভাগের ভারপ্রাপ্ত সচিব মো. আলমগীর, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব ড. মোল্লা জালাল উদ্দিন, আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকার চেয়ারম্যান অধ্যাপক মো. মাহাবুবুর রহমান এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) অধ্যাপক মো. কায়কোবাদ বক্তৃতা করেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer