Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

একতরফা নির্বাচনের ষড়যন্ত্র চলছে: রিজভী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:৫২, ২০ মে ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

একতরফা নির্বাচনের ষড়যন্ত্র চলছে: রিজভী

ঢাকা : বিএনপিকে বাদ দিয়ে নির্বাচন করার ষড়যন্ত্র চলছে বলে অভিযোগ করে দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকারের মন্ত্রীদের বক্তব্য একতরফা নির্বাচনেরই ইঙ্গিত।

রোববার সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেছেন নির্বাচনের সঙ্গে খালেদা জিয়ার কি সম্পর্ক এই প্রশ্নের জবাবে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, ‘এই বক্তব্য জবরদস্তিমূলক একতরফা নির্বাচনেরই ইঙ্গিতবহ। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া যে’কটি আসনে দাঁড়িয়েছেন। তিনি কখনই সেই নির্বাচনে পরাজিত হননি। কিন্তু বর্তমান প্রধানমন্ত্রী পরাজিত হয়েছেন।`

তিনি বলেন, দলীয় লোকজনের পকেট ভারী করতেই ঈদের আগে তড়িঘড়ি করে জরাজীর্ণ সড়ক-মহাসড়ক সংস্কার প্রকল্প হাতে নিয়েছে ক্ষমতাসীনরা।

এ বিষয়ে তিনি আরো বলেন, `যাঁরা সারা বছর মানুষকে দুর্ভোগের মধ্যে রাখেন, তাঁরা কোন আরব্য রজনীর দৈত্যকে দিয়ে ঈদের কয়েক দিন আগে সব রাস্তাঘাট মেরামত করে ফেলবেন, সেটি কারো উপলব্ধিতে আসে না।`

খালেদা জিয়ার নেতৃত্বেই বিএনপি দলনিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করবে বলে জানান রুহুল কবির রিজভী। তিনি বলেন, খালেদা জিয়াবিহীন কোনো জাতীয় নির্বাচনে বিএনপি যাবে না, যাওয়ার প্রশ্নই আসে না। এ মুহূর্তে বিএনপির ইশতেহার হচ্ছে, দেশনেত্রীর মুক্তি, জাতীয় সংসদ ভেঙে দেওয়া এবং দলনিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন।‘বন্দুকযুদ্ধে’ মৃত্যু সম্পর্কে রিজভী বলেন, ‘সরকারের বিচারবহির্ভূত হত্যার মূল উদ্দেশ্য দেশকে স্থায়ী দুঃশাসনের বজ্র আঁটুনিতে বেঁধে ফেলা। আর সে জন্য জনগণকে আতঙ্কিত করে রাখা।

অবিলম্বে বন্দুকযুদ্ধের নামে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড বন্ধের জোর দাবি জানান তিনি

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer