Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

একটি শিশুও পথে থাকবে না : চুমকি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:২২, ১ অক্টোবর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

একটি শিশুও পথে থাকবে না : চুমকি

ছবি-পিআইডি

ঢাকা : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন,‘একটি শিশু ও পথে থাকবে না এটাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ’ ।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর এই নির্দেশ বাস্তবায়নে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় কাজ করছে। এই বিষয়ে সকলের সহযোগিতা প্রয়োজন’।

প্রতিমন্ত্রী সকালে বিশ্ব শিশু দিবস এবং শিশু অধিকার সপ্তাহ উদযাপন উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে সুবিধাবঞ্চিত এবং পথশিশুদের সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

শিশু নির্যাতনকারীদের বিরুদ্ধে সমাজের সর্বস্তরের জনগণকে কঠোর হওয়ার আহবান জানিয়ে চুমকি বলেন,শিশুরা জাতীয় স¤পদ,এই স¤পদের যতœ নেয়া সকলের দায়িত্ব ও কর্তব্য।

তিনি বলেন, যারা শিশু নির্যাতন করে তারা জাতীয় শত্রু। জাতীয় শত্রুদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

‘সুবিধাবঞ্চিত ও পথ শিশুদের উন্নয়নে সরকার ব্যাপক কর্মসুচি গ্রহণ করেছে।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের পথশিশু পুনর্বাসন কার্যক্রম, বাংলাদেশ শিশু একাডেমি এবং সংশ্লিষ্ট বেসরকারি সংস্থার যৌথ উদ্যোগে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন পথশিশু পুনর্বাসন কার্যক্রমের পরিচালক ড. আবুল হোসেন।

সমাবেশে বাংলাদেশ শিশু একাডেমীর চেয়ারম্যান সেলিনা হোসেন এবং ঢাকা বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ শিশু একাডেমীর পরিচালক মো. মোশাররফ হোসেন, স্ট্রিট চিলড্রেন অ্যাকটিভিস্ট নেটওয়ার্ক এর সভাপতি মো: রেজাউল করিম এবং ডন ফোরামের চেয়ারপার্সন মো. মাহবুবুল হক।

নাছিমা বেগম বলেন, পথ শিশুদের খাদ্য, বাসস্থান ও শিক্ষা নিশ্চিত করার সক্ষমতা সরকারের রয়েছে। এই বিষয়ে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

পরে প্রতিমন্ত্রী অংশগ্রহণকারী শিশুদের মাঝে পুরষ্কার বিতরণ করেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer