Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

এ আসলে কনে নয়, কেক!

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৪৮, ১২ ফেব্রুয়ারি ২০১৮

আপডেট: ০২:৩০, ১৩ ফেব্রুয়ারি ২০১৮

প্রিন্ট:

এ আসলে কনে নয়, কেক!

ছবি : ফাইল ছবি

ঢাকা : টানা টানা চোখ, টিকালো নাক। গাঢ় লাল লিপস্টিকে মাখা ঠোঁট। পরনে বিয়ের পোশাক। মাথায় হিজাব। আরব দেশে যেমনটা দস্তুর। একেবারে বিয়ের জন্য তৈরি কনে। কিন্তু তাকে নাকি খাওয়ায় যায়! চমকালেন? আরে না না, চমকানোর মতো ঘটনা হলেও ভয় খাওয়ার কিছু নেই। এ আসলে কনে নয়, কেক।

হ্যাঁ, এরকমই এক কেক বানিয়ে গোটা বিশ্বে নজর কেড়েছেন ডেবি উইংহাম। বিয়ে নিয়ে গোটা দুনিয়াতেই এখন যেন নজরকাড়ার পালা চলছে। সেই সাদামাটা বিয়েবাড়ির দিন গিয়েছে। এখন প্রথম বিশ্ব থেকে তৃতীয় বিশ্ব, পুরোটাই ঝুঁকছে ডেস্টিনেশন ওয়েডিং কিংবা প্রি-ওয়েডিং ফটোশুটের দিকে।

বিয়ে আগে ছিল অনুষ্ঠান। কর্পোরেট হাওয়ায় এখন তা ‘ইভেন্ট’। সুতরাং কোন ইভেন্ট কত ভাল, কে কোথায় নজর কাড়ল, তার হিসেবও চলবে বইকি। ফলত ডিজাইনাররাও বিয়ে নিয়ে নতুন কিছু ভাবছেন। যেমন ভাবলেন লন্ডনের এই ডিজাইনার। আস্ত একটি কেক বানিয়ে ফেলেছেন তিনি। যা কনের সাজে সজ্জিত।

দুবাইয়ের এক ওয়েডিং শো-এর জন্য তাঁর এই কীর্তি। ওয়েডিং কেকটির ওজন প্রায় ১২০ কেজি। লম্বায় প্রায় ৬ ফুট। সবথেকে বড় কথা, এই মানুষ সমান কেকটি তৈরি করতে তাঁর খরচ হয়েছে প্রায় ৬ কোটিরও বেশি টাকা। তবে বলা বাহুল্য, যত কড়ি ঢেলেছেন, তত মিষ্টিও হয়েছে। না এখনও সে কেক কেউ চেখে দেখেননি।

তবে ডিজাইনার জানিয়েছেন মাথা থেকে পা পর্যন্ত এ কেকের পুরোটাই ভোজ্য। তবে মিষ্টতা অন্য জায়গায়। এরকম অভিনব কেক নজর কেড়েছে গোটা দুনিয়ার। সোশ্যাল মিডিয়ায় এই মুহূর্তে ব্যাপকভাবে ঘোরাঘুরি করছে এ ছবি। প্রথম দেখায় সকলেই ধোঁকা খাচ্ছেন। আরব দেশের এক কনে ছাড়া অন্য কিছু ভাবতে পারছেন না কেউই। পরে বিবরণ পড়ে ধরতে পারছেন এ আসলে কনে কেক।-সংবাদ প্রতিদিন

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer