Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

উপকূলের কাছে নিম্নচাপ : সারা দিন বৃষ্টি ঝরবে

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৫২, ১০ ডিসেম্বর ২০১৭

আপডেট: ১০:০১, ১০ ডিসেম্বর ২০১৭

প্রিন্ট:

উপকূলের কাছে নিম্নচাপ : সারা দিন বৃষ্টি ঝরবে

ঢাকা : বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি উপকূলে সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়েছে। শনিবার রাতে এটি লঘুচাপে পরিণত হয়। তবে এর প্রভাবে রোববার সারা দেশে সারা দিন বৃষ্টি হবে।

আবহাওয়া অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে। আবহাওয়া অধিদপ্তর জানায়, আজও দেশের বন্দরগুলো ও কক্সবাজার উপকূলকে ৩ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এটি হয়তো দুপুরের পরে তুলে ফেলা হবে।

গতকাল শনিবার সকাল ছয়টা থেকে আজ রোববার সকাল ছয়টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে চাঁদপুরে, ৬২ মিলিমিটার। একই সময়ে রাজধানী ঢাকায় বৃষ্টির মাত্রা ছিল ১৫ মিলিমিটার।

ডিসেম্বর শুরু হলে হিমালয় পর্বতমালা হয়ে শীতের বাতাস দেশের উত্তরাঞ্চলে চলে আসে। পঞ্চগড়, ঠাকুরগাঁও হয়ে শীত ছড়িয়ে পড়ে সারা দেশে। ঋতুচক্রের নিয়মে এটাই প্রতিবছর ঘটে। কিন্তু এ বছর শীতের ওই বাতাস ঠেকিয়ে দিচ্ছে বঙ্গোপসাগর। তিন দিন আগে সেখানে সৃষ্ট গভীর নিম্নচাপটি শীতের ওই বাতাস তো আটকে দিচ্ছেই, সেই সঙ্গে সারা দেশে বৃষ্টি ঝরাচ্ছে।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস হচ্ছে, রোববার ও আগামীকালও এই বৃষ্টি চলবে। আজ দেশের অধিকাংশ স্থানে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বৃষ্টিরও সম্ভাবনা আছে।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer