Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

উন্মুক্ত হলো দেশের সর্ববৃহৎ এলইডি টিভির ডিজিটাল পার্ক

আকতারুজ্জামান সুজন

প্রকাশিত: ২৩:৫৮, ১৬ মার্চ ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

উন্মুক্ত হলো দেশের সর্ববৃহৎ এলইডি টিভির ডিজিটাল পার্ক

ছবি: বহুমাত্রিক.কম

ভোলা : ভোলার লালমোহনে প্রধানমন্ত্রীর ছেলে ও তাঁর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের নামে ভোলায় ডিজিটাল পার্ক সর্বসাধারণের জন্য আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হয়েছে।  

বৃহস্পতিবার বিকালে লালমোহন সরকারি কলেজ মাঠে প্রধান অতিথি হিসাবে পার্কের উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি।

প্রায় ১০ কোটি টাকা ব্যয়ে নির্মিত পার্কটিতে দেশের সবচেয়ে বৃহৎ এলইডি টিভি, ফ্রি ওয়াইফাই জোনসহ বিভিন্ন ডিজিটাল সুবিধা থাকছে। প্রতিদিন দুপুরের পর থেকে রাত পর্যন্ত পার্কটি সর্ব সাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চিফ হুইফ আ.স.ম ফিরোজ এমপি। প্রধান বক্তা ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।

এছাড়া অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নজরুল ইসলাম বাবু, ডাঃ হাবিবে মিল্লাত, সফিকুল ইসলাম শিমুল, এ্যাড.সানজিদা খানম, নাইমুর রহমান দূর্জয়, নাহিম রাজ্জাকসহ ২০ জন সংসদ সদস্য। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্থানীয় সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন এমপি।

এর আগে দুপুরে জেলার লালমোহন উপজেলায় ‘লার্নিং এন্ড আর্নিং’ মেলারও উদ্বোধন করেন বাাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ । ভোলার জেলা প্রশাসক মো: সেলিমউদ্দিন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

অনুষ্ঠানে তোফায়েল আহমেদ বলেন, বিএনপি যত কথা বলুক না কেন, শেষ পর্যন্ত তারা আগামী সংসদ নির্বাচনে অংশ গ্রহণ করবে।২০১৯ সালের ২৯ জানুয়ারির আগের ৯০ দিনের যে কোন দিন আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, আজকে দেশের প্রতিটি স্কুল কলেজে কম্পিউটার রয়েছে। ছাত্র ছাত্রীরা সবাই লার্লিং এন্ড আর্নিং এ মনোনিবেশ করেছে। এখানে বসেই দেশের তরুণ সমাজ আউট সোর্সিং এর মাধ্যমে অনেক বৈদেশিক মুদ্রা আয় করতে পারছে।

বাণিজ্যমন্ত্রী বলেন, ২০২১ সালে স্বাধীনতার ৫০ বছর পুর্তিতে বাংলাদেশ একটি উন্নত মধ্যেম আয়ের দেশে পরিণত হবে। সেই লক্ষ্যমাত্রা বাস্তবায়নে প্রধানমন্ত্রীর নেতৃত্বে কাজ করছে সরকার। ইতোমধ্যে দেশ ডিজিটাল বাংলাদেশে পরিনত হতে চলছে।

বিএনপির আমলে কোন উন্নয়ন হয়নি উল্লেখ করে তোফায়েল আহমেদ বলেন, তারা লুটপাট ও আওয়ামীলীগ দমনের রাজনীতিতে ব্যস্ত ছিলো। তাদের অত্যাচারে কোন আওয়ামীলীগ নেতা-কর্মী এলাকায় থাকতে পারেনি। এমনকি তার নিজ গাড়িতে হামলা চালানোর কথা উল্লেখ করেন মন্ত্রী।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, প্রত্যন্ত অঞ্চলের ছেলে মেয়েরা ডিজিটাল বাংলাদেশ গড়ার জন্য যাতে যোগ্য নাগরিক গড়ে হিসেবে উঠতে পারে, এ প্রজন্ম যেন হাইস্পিড ইন্টারনেট ব্যবহারের মাধ্যমে ইউরোপ, আমেরিকা, বিশ্বের বিভিন্ন দেশের বড় বড় কোম্পানিতে আউট সোর্সিং করতে পারে সেভাবেই সরকার কর্ম পদ্ধতি গ্রহণ করেছে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer