Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

‘উন্মাদ’ ট্রাম্পকে চরম মূল্য দিতে হবে : কিম জং উন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:৩৪, ২২ সেপ্টেম্বর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

‘উন্মাদ’ ট্রাম্পকে চরম মূল্য দিতে হবে : কিম জং উন

ঢাকা : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে মানসিকভাবে অসুস্থ, উন্মাদ গ্যাংস্টার, ভীমরতিধরা বুড়ো আখ্যায়িত করেছেন উত্তর কোরিয়ার নেতা কিম জং উন।

জাতিসংঘ সাধারণ অধিবেশনে উত্তর কোরিয়া ও দেশটির নেতা কিম জং উন সম্পর্কে ট্রাম্প বলেন, শেষ পর্যন্ত আমেরিকার হাতে উত্তর কোরিয়াকে পুরোপুরি ধ্বংস করে দেওয়া ছাড়া আর উপায় থাকবে না। ট্রাম্পের বক্তব্যের প্রতিক্রিয়ায় কিম হুমকি দিয়ে বলেছেন, মার্কিন প্রেসিডেন্টকে এই মন্তব্যের চরম মূল্য দিতে হবে।

উত্তর কোরিয়ার জাতীয় সংবাদসংস্থায় প্রকাশিত কিমের বিবৃতিতে বলা হয়েছে, ইতিহাসে ঘটেনি এমন কঠোর পদক্ষেপ করার কথা তিনি ভাবছেন ওয়াশিংটনের বিরুদ্ধে।

কিম বলেছেন, জাতিসংঘের মত জায়গায় মার্কিন প্রেসিডেন্ট যেভাবে মানসিক রোগীর মত একটি সার্বভৌম রাষ্ট্রকে সম্পূর্ণ ধ্বংস করার অনৈতিক ইচ্ছে জাহির করেছেন, এতে সাধারণ মানুষ তাঁর বুদ্ধি ও কাণ্ডজ্ঞান নিয়ে প্রশ্ন তুলেছে। এর চরম মূল্য দিতে হবে তাঁকে। তাঁর কথায়, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রচারের সময় বারবার দাবি করেন, তিনি রাজনৈতিকভাবে অজ্ঞ ও রাজনীতির বাইরের লোক। তাঁর আচরণ সেই দাবিতেই সিলমোহর দিচ্ছে। তিনি আমেরিকার প্রেসিডেন্ট থাকার যোগ্য নন।

তাঁর দাবি, ট্রাম্প উন্মাদ ও গ্যাংস্টার, আগুন নিয়ে খেলতে ভালবাসেন। রাজনীতিতে থাকার যোগ্য নন তিনি। বুড়োর ভীমরতি ধরেছে, কানে কথা ঢুকছে না, কড়া ব্যবস্থার মধ্য দিয়েই তাঁকে বাগে আনতে হবে।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer