Bahumatrik Logo
২৬ অগ্রাহায়ণ ১৪২৩, শনিবার ১০ ডিসেম্বর ২০১৬, ৮:৩৫ অপরাহ্ণ

উদ্ভাবনী ভাবনার প্রয়োগে সহজতর হচ্ছে নাগরিকসেবা


১০ জুন ২০১৬ শুক্রবার, ০২:০৯  পিএম

রাঙ্গামাটি প্রতিনিধি

বহুমাত্রিক.কম


উদ্ভাবনী ভাবনার প্রয়োগে সহজতর হচ্ছে নাগরিকসেবা
ছবি-বহুমাত্রিক.কম

রাঙ্গামাটি : উদ্ভাবনী ভাবনার প্রয়োগে নাগরিকসেবা সহজতর হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক ও একসেস টু ইনফরমেশন প্রকল্পের পরিচালক কবির বিন আনোয়ার।

নাগরিক সেবায় উদ্ভাবন শীর্ষক ৫ দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালার সমপানী ও সনদপত্র বিতরনী অনুষ্ঠানে একথা বলেন তিনি।

বৃহস্পতিবার সন্ধ্যায় রঙ্গামাটিস্থ পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সম্মেলন কক্ষে এ অনুষ্ঠান হয়।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস-চেয়ারম্যান তরুন কান্তি ঘোষ এর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে পাবত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের যুগ্ম-সচিব এ বিএম নাছিরুল আলম, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য সচিব পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য নুরুল আলম চৌধুরী এবং এটু আই প্রকল্পের প্রশিক্ষক মিজানুর রহমান বক্তব্য রাখেন।

এটুআই প্রকল্পের পরিচালক কবির বিন আনোয়ার সমাপনী অনুষ্ঠানে বলেন, নাগরিক সেবায় উদ্ভাবনী চিন্তা ভাবনার যথাযথ প্রয়োগ এর মাধ্যমে সরকারি দপ্তরগুলোতে নাগরিক সেবা সহজতর করা সম্ভব । প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার জনগনের দোড়গোড়ায় সকল সরকারি সেবা পৌছে দেয়ার জন্য বদ্ধপরিকর ।

তিনি বলেন, সারা বিশ্বে প্রধাণমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ এখন উদাহরন হিসাবে গণ্য হচ্ছে। এখন আমাদের সামনে এগিয়ে যাওয়ার সময় ।

এই কর্মকর্তা জানান, এটুআই প্রকল্পের আওতায় দেশে এ পর্যন্ত বিভিন্ন পেশার ৭ লক্ষাধিক লোকজনকে তথ্য প্রযুক্তি সহ আউট সোর্সিং ইনকামের ওপর প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। সরকারের সদিচ্ছার কারণে এই প্রকল্পের মেয়াদ ২০১৮ সাল পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

পরে প্রধান অতিথি প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র বিতরণ করেন।

প্রধাণমমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্পের সহায়তায় এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত ৫ দিনব্যাপি ইনোভেশন ওয়ার্কশপে পার্বত্য জেলা পরিষদ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ এবং পার্বত্য চট্টগ্রাম শরনার্থী বিষয়ক টাস্ক ফোর্সের কর্মকর্তা।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।