Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

উদিবাড়ি গ্রামকে বেকারমুক্ত ঘোষণা

কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশিত: ০২:২৩, ৬ জানুয়ারি ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

উদিবাড়ি গ্রামকে বেকারমুক্ত ঘোষণা

ছবি: বহুমাত্রিক.কম

কুষ্টিয়া : কর্মসংস্থান ও আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে উপজেলা পর্যায়ে ‘প্রশিক্ষণ কার্যক্রম জোরদার করণ’ প্রকল্পের আওতায় বেকারমুক্ত গ্রামসৃজনের লক্ষ্যে কুষ্টিয়া সদর উপজেলার উদিবাড়ি গ্রামকে বেকারমুক্ত ঘোষণা করা হয়েছে। একই সাথে অপ্রাতিষ্ঠানিক (ভ্রাম্যমাণ) প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে উদিবাড়ি ডাঃ জামিলুল হক ওয়েলফেয়ার ফাউন্ডেশনে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ইবাদত হোসেন এই গ্রামকে বেকারমুক্ত ঘোষণা করেন।

এসময় তিনি বলেন, দেশকে বেকারত্বের অভিশাপ থেকে মুক্ত করা সরকারের একার পক্ষে সম্ভব নয়। এই জন্য সকল জনগনকে স্বতোস্ফূর্তভাবে এগিয়ে আসতে হবে। তাহলে আগামী দিনে দেশকে বেকারমুক্ত করা সম্ভব হবে।

এসময় তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, বাল্য বিবাহ প্রতিরোধে সবাইকে সচেতন হতে হবে। কোনরকমেই ১৮বছরের নিচে মেয়েদের বার‌্য বিয়ে না দেওয়ার জন্য অভিভাবকদের অনুরোধ করেন।

এসময় তিনি আরও বলেন, খুলনা বিভাগীয় কমিশনারের নির্দেশনায় এই উপজেলাকে ভিক্ষুকমুক্ত ঘোষনা করা হয়েছে। এখন থেকে আর ভিক্ষুকদের ভিক্ষা না দেওয়ারও পরামর্শ দেন তিনি।

যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মো: মাসুদুল হাসান মালিকের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য বলেন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আতিকুল ইসলাম, ডাঃ জামিলুল হক ওয়েলফেয়ার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পরিচালক ডাঃ জামিলুর হক ও ক্রেডিট অফিসার আনোয়ার হোসেন। পরে উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে ৪০জন মহিলাকে ভ্রাম্যমাণ প্রশিক্ষণ প্রদানের উদ্বোধন করা হয়।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer