Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

ঈদের দিনেই আফগানিস্তানে বোমা হামলা, নিহত ২৬

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৩৯, ১৭ জুন ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ঈদের দিনেই আফগানিস্তানে বোমা হামলা, নিহত ২৬

ঢাকা : আফগানিস্তানের নানগারহার প্রদেশের বাতিকোট জেলায় যুদ্ধবিরতি পালনকারী তালেবান ও আফগান নিরাপত্তা বাহিনীর একটি জমায়েতে বোমার বিস্ফোরণে অন্তত ২৬ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৫০ জনের বেশি।

পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে তালেবান ও আফগান বাহিনী যখন যুদ্ধবিরতি পালন করছে তখন এই হামলার ঘটনা ঘটলো।

নানগারহার প্রদেশের বাতিকোট জেলায় শনিবারের এ হামলার কারণ এখনও অজানা। বোমা হামলায় তালেবান যোদ্ধা ও বেসামরিক লোকজন হতাহত হয়েছেন। উগ্রবাদী সন্ত্রাসী গোষ্ঠী ইসলামিক স্টেট বা আইএস এ হামলার দায়িত্ব স্বীকার করেছে। তবে এ সম্পর্কে বিস্তারিত কিছু জানায়নি সন্ত্রাসী গোষ্ঠীটি।

এদিকে আফগান স্বরাষ্ট্রমন্ত্রী ওয়াইস আহমাদ বারমাক তালেবান নেতাদের সঙ্গে শনিবার রাজধানী কাবুলে সাক্ষাৎ করেছেন। এছাড়া বাতিকোট জেলায় আফগান নিরাপত্তা বাহিনী ও তালেবান যোদ্ধারা ঈদের দ্বিতীয় দিনে একসঙ্গে নামাজ পড়েছে। কয়েকদিন আগেও এমন দৃশ্য আফগানিস্তানে কল্পনা করা যেত না। নামাজের পাশাপাশি তালেবান যোদ্ধা ও নিরাপত্তা বাহিনীর সদস্যরা এক অপরের সঙ্গে কোলাকুলি করেন।

তালেবানের এক সদস্য বলেন, আমরা এখানে এসেছি আমাদের পুলিশ ও সেনাবাহিনীর ভাইদেরকে শুভেচ্ছা জানাতে। আমরা এখন যুদ্ধবিরতি পালন করছি। সবাই যুদ্ধের কারণে ক্লান্ত। যদি আমাদের নেতারা যুদ্ধবিরতি অব্যাহত রাখার নির্দেশ দেন তাহলে আমরা তা চিরদিনের জন্য পালন করে যাবো।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer