Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

ঈদের আগে সহজেই নিজেকে করে তুলুন আকর্ষণীয় সুন্দর

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:৩২, ২৩ জুন ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ঈদের আগে সহজেই নিজেকে করে তুলুন আকর্ষণীয় সুন্দর

ঢাকা : ঈদের আর মাত্র কয়েকটা দিন বাকি। ঈদের ছুটিতে সকলেই চান আত্মীয়-স্বজন ও বন্ধু-বান্ধবের সঙ্গে সময় কাটাতে। একটু বেড়িয়ে আসতে।

ঈদে অনেকদিন পর দেখা হয় এসব আত্মীয়-স্বজনের সঙ্গে। আর তাই এ সময়টাতে সকলেই চান নিজেকে একটু সুন্দর-ফ্রেসভাবে উপস্থাপন করতে। আজ আমরা ত্বক চর্চার এমন কিছু টিপস জেনে নেব যা দ্রুত আপনাকে করে তুলবে আকর্ষণীয় ও সুন্দর।

ত্বক চর্চা: শুষ্ক ত্বকের জন্য কমলা লেবুর খোসা শুকিয়ে গুঁড়া করে একটি বোতলে ভরে রাখুন। গোসলের সময় কাঁচা দুধে গুড়া মিশিয়ে মুখে, কাঁধে ও গলায় মেখে ৫ মিনিট অপেক্ষা করুন। এরপর হালকা ম্যাসাজ করে ধুয়ে ফেলুন। সপ্তাহে ৩ দিন ব্যবহার করবেন।

মিশ্র ত্বকের জন্য ১ পিস পাউরুটি, এক চামচ মধু, ২ চা চামচ দুধ, আধা চা চামচ কমলালেবুর রস মিশিয়ে যেখানে ব্ল্যাক ও হোয়াইট হেডস আছে সেখানে লাগিয়ে রাখুন ১০ মিনিট, শুকিয়ে গেলে পানি দিয়ে হালকা ম্যাসাজ করে ধুয়ে নিন। সপ্তাহে ৩দিন ব্যবহার করুন।

তৈলাক্ত ত্বকের জন্য ২ চা চামচ মোটর ডালের গুঁড়া, ২চা চামচ ময়দা, ২চা চামচ বাদাম তেল, ২ চা চামচ গোলাপ পানি মিশিয়ে মুখ ও গলায় লাগিয়ে রাখুন ২০ মিনিট হালকা ম্যাসাজ করে ধুয়ে ফেলুন। সপ্তাহে ২ দিন ব্যবহার করবেন।

শুধু ঈদের জন্যই নয় নিয়মিত এভাবে পরিচর্যা করলে সারা বছরই থাকতে পারবেন আকর্ষণীয় এবং ঈর্ষণীয় সুন্দর।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer