Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

ইভিএম দিয়ে নির্বাচনের ফল পালটানো যায়: রিজভী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:৫৯, ১৯ জুলাই ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ইভিএম দিয়ে নির্বাচনের ফল পালটানো যায়: রিজভী

ঢাকা : ইভিএম মেশিন দিয়ে অতি সহজে নির্বাচনের ফল পাল্টে দেওয়া যায়। এটা দূর থেকে রিমোট কন্ট্রোলের মাধ্যমে ম্যানিপুলেট করা সম্ভব। সেজন্য ভোট কারচুপির এই সরকার ইসিকে ইভিএম ব্যবহারের নির্দেশ দিয়েছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

বিএনপির পূর্বঘোষিত সমাবেশ শুক্রবার হবে কি না এমন প্রশ্নের জবাবে রিজভী বলেন, সমাবেশের জন্য সর্বশেষ প্রস্তুতি চলছে। পুলিশকে অবহিত করা হয়েছে। বিএনপির দুজন প্রতিনিধি আবুল খায়ের ভূইয়া ও আব্দুস সালাম আজাদ পুলিশ কমিশনারের সঙ্গে কথা বলতে গেছেন। আশা করছি শুক্রবার খালেদা জিয়ার সুচিকিৎসা, নিঃশর্ত মুক্তিসহ সকল রাজবন্দির মুক্তির দাবিতে দলীয় কার্যালয়ের সামনে অথবা প্রেসক্লাবের সামনে সমাবেশ করতে পারবো।

তিনি বলেন, সাম্প্রতিক যুক্তরাষ্ট্রের নির্বাচনগুলো নিয়ে সফট ওয়ার প্রোগামাররা বলেছেন, ইলেকট্রনিক ভোটিং মেশিনগুলো বিদ্বেষমূলক প্রোগ্রামিংয়ের জন্য যে কোনো মুহূর্তে হ্যাকাররা মেশিনটিকে হ্যাক করে ভোট গণনাকে খুব সহজেই টেম্পারিং করতে পারে। জার্মান আদালত ২০০৯ সালে এক রায়ে বলেছে, ইভিএম মেশিন খুব সহজেই টেম্পারিং করা সম্ভব। 

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer