Bahumatrik Logo
২৬ অগ্রাহায়ণ ১৪২৩, শনিবার ১০ ডিসেম্বর ২০১৬, ৮:৩৬ অপরাহ্ণ

ইউরো ২০১৬ থেকে রাশিয়া বহিস্কার, রায় স্থগিত


১৪ জুন ২০১৬ মঙ্গলবার, ০৬:০৮  পিএম

বহুমাত্রিক ডেস্ক


ইউরো ২০১৬ থেকে রাশিয়া বহিস্কার, রায় স্থগিত
ইংল্যান্ডের সাথে শনিবারের ম্যাচে গ্যালারিতে সহিংসতা

ঢাকা : ইংল্যান্ডের সাথে শনিবারের ম্যাচে গ্যালারিতে সহিংসতার জন্য চলতি ইউরোপীয় ফুটবল টুর্নামেন্ট থেকে বহিষ্কার করা হয়েছে।

রাশিয়ার বিরুদ্ধে ইউরোপের ফুটবল নিয়ন্ত্রক সংস্থা উয়েফার অভিযোগ হলো-রুশ ফ্যানরা বর্ণবাদী আচরণ করেছে এবং রীতি ভেঙ্গে স্টেডিয়ামের ভেতর আতস বাজি ফুটিয়েছে। তবে উয়েফার এই সিদ্ধান্ত স্থগিত রাখা হচ্ছে।

রাশিয়ার আগামী ম্যাচগুলোতে এ ধরণের ঘটনা ঘটলেই এই শাস্তি কার্যকর করা হবে। বহিষ্কারের এই রায়ের সাথে রাশিয়াকে ১৫০,০০০ ইউরো জরিমানা করা হয়েছে। রুশ ফুটবল ফেডারেশন উয়েফার এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করতে পারবে।

শনিবার মার্সেই শহরে রাশিয়া-ইংল্যান্ডে ম্যাচের শেষ দিকে গ্যালারিতে ঘটা সহিংসতা নিয়ে ব্যাপক তোলপাড় চলছে।

মার্সেইতে শনিবারের সহিংসতায় ৩৫ জন জখম হয়েছে যাদের মধ্যে চারজনের অবস্থা গুরুতর। এদের অধিকাংশই ইংল্যান্ডের সমর্থক। গোলযোগের দায়ে ছয়জন ইংলিশ ফ্যানকে কারাদণ্ড দেওয়া হয়েছে।
শনিবারের সহিংসতার জন্য ১৫০ জন "প্রশিক্ষিত" রুশ গুণ্ডাকে দায়ী করেছে ফরাসি পুলিশ। বেশ কজন রুশ ফ্যানকে বহিষ্কার করছে ফ্রান্স।

রাশিয়ার পরবর্তী ম্যাচ বুধবার স্লোভাকিয়ার সাথে। পরের দিন অর্থাৎ বৃহস্পতিবার কাছের ঐ লস শহরে ইংল্যান্ডে খেলবে ওয়েলসের সাথে। কাছাকাছি সময়ে এই দুটো ম্যাচ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন ইংলিশ ফুটবল কর্তৃপক্ষ এফএ`র চেয়ারম্যান গ্রেগ ডাইক।

ফরাসি কর্তৃপক্ষ লসে প্রায় আড়াই হাজার পুলিশ এবং আদা সামরিক বাহিনী মোতায়েন করছে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।