Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

আশুলিয়ায় বকেয়া বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৪৯, ২৭ এপ্রিল ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

আশুলিয়ায় বকেয়া বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ

সাভার : আশুলিয়ার শেড ফ্যাশন লিমিটেড নামের একটি তৈরী পোশাক কারখানার প্রায় দুই সহস্রাধিক শ্রমিক দুই মাসের বকেয়া বেতন ও বন্ধ কারখানা খুলে দেয়ার দাবিতে বাইপাইল-আব্দুল্লাহপুর মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে।

বৃহস্পতিবার সকালে আশুলিার জামগড়া ছয়তলা এলাকায় অবস্থান নিয়ে শেড ফ্যাশন লিমিটেডের শ্রমিকরা এ কর্মসূচি পালন করেন।

বিক্ষুব্ধ শ্রমিকরা জানায়, গত দুই মাস ধরে শ্রমিকদের বেতন এবং নারী শ্রমিকদের মাতৃত্বকালীন ভাতা না দিয়ে কারখানা বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। ফলে শ্রমিকরা তাদের সন্তান ও পরিবার নিয়ে কষ্টে দিন কাটাচ্ছে। গত দুই মাস ধরেই কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের বেতন পরিশোধ করবে বলে আশ্বাস দিয়ে আসছিল। কিন্তু শ্রমিকদের পাওনা বুঝিয়ে না দিয়ে বার বার নানা অযুহাতে কারখানা বন্ধের নোটিশ টাঙ্গিয়ে দেয়।

বৃহস্পতিবার সকালে শ্রমিকরা কারখানায় এসে পুনরায় বন্ধের নোটিশ দেখতে পেয়ে ক্ষিপ্ত হয়ে পড়ে এবং বিক্ষোভ শুরু করে। একপর্যায়ে বাইপাইল-আব্দুল্লাহপুর মহাসড়ক বন্ধ করে দিয়ে বেশ কয়েকটি যানবাহন ভাংচুর করে। এসময় ওই মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে শিল্প পুলিশ ঘটনাস্থলে পৌছে শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দিলে ওই মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

শিল্প পুলিশ-১ এর পরিচালক কায়সার শেখ জানান, বেতন না পেয়ে শ্রমিকরা মহাসড়কে অবস্থান নিয়ে যানবাহন ভাংচুরের চেষ্টা করে। পরে তাদেরকে মহাসড়ক থেকে সরিয়ে দেয়া হয়।

তিনি আরো জানান, এরই মধ্যে মালিক পক্ষের সাথে কথা বলে আগামী রোববার মধ্যে শ্রমিকদের পাওনাধি পরিশোধের জন্য সময় দিয়েছি। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এছাড়া যেকোন অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানা এলাকায় অতিরিক্ত শিল্প পুলিশ,মোতায়েন করা হয়েছে। উল্লেখ্য, এর আগে গত ২৩ এপ্রিল একই দাবিতে ওই কারখানার শ্রমিকরা বিক্ষোভ করে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer