Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

আশুলিয়ায় কামাল টেক্সটাইলে অগ্নিকান্ড

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:৪০, ১৭ মার্চ ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

আশুলিয়ায় কামাল টেক্সটাইলে অগ্নিকান্ড

সাভার : আশুলিয়ায় কামাল টেক্সটাইল নামের একটি শিল্প কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ৫ ইউনিট প্রায় দেড় ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

শুক্রবার রাত পৌনে ১২ টার দিকে অশুলিয়ার বাইপাইল কাইচাবাড়ি এলাকার কামাল টেক্সটাইলের টিনসেডের তৈরি গুদামে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে।

আশুলিয়া ডিইপিজেড ফায়ারসার্ভিস এর সিনিয়র স্টেশন অফিসার আবদুল হামিদ জানান, আশুলিয়ার কাইচাবাড়ি এলাকার কামাল টেক্সটাইল নামের ওই কারখানার টিনসেডের গুদামে আগুন লাগে। গুদামে তুলা ও পোশাক থাকায় আগুন পুরো গোডাউনে দ্রুত ছড়িয়ে পড়ে। নিজস্ব ব্যবস্থাপনায় নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে ব্যর্থ হয় এবং পরে ফায়ারসার্ভিসে খবর দেন।

খবর পেয়ে ডিইপিজেড ফায়ারসার্ভিসের তিনটি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায়। আগুনের তীব্রতা বাড়তে থাকায় তা গুদামের পাশে মুল কারখানায় ছড়িয়ে পড়ে। পরে সাভার ফায়ারসার্ভিসের দুটি ইউনিট আগুন নেভানোর কাজে যোগ দিলে কারখানার আগুন দ্রæত নির্বাপন করা হয়।

কারখানার নিজস্ব পানি সরবাহ ব্যবস্থা না থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে সময় বেশী ব্যয় হয়। তবে অগ্নিকান্ডের ঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

কিভাবে আগুনের সূত্রপাত ঘটেছে সে বিষয়ে জানা যায়নি এবং তাৎক্ষণিক ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer