Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

আশকোনায় জঙ্গি অভিযান : তদন্ত প্রতিবেদন দাখিল ২৩ ফেব্রুয়ারি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:০৪, ১৭ জানুয়ারি ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

আশকোনায় জঙ্গি অভিযান : তদন্ত প্রতিবেদন দাখিল ২৩ ফেব্রুয়ারি

ঢাকা : দক্ষিণখান থানার আশকোনা এলাকায় জঙ্গি আস্তানায় অভিযানের ঘটনায় দায়েরকৃত মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২৩ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার ঢাকার মহানগর হাকিম সত্যব্রত শিকদার এ দিন ধার্য করেন।মামলার তদন্ত কর্মকর্তা আদালতে আজ কোন প্রতিবেদন দাখিল না করায় বিচারক পরবর্তী দিন ধার্য করেন।

গত বছরের ২৫ ডিসেম্বর রাতে দক্ষিণখান থানার উপ-পরিদর্শক (এসআই) শাহিনুল ইসলাম বাদী হয়ে ৯ জনকে আসামি করে সন্ত্রাসবিরোধী আইনে মামলাটি দায়ের করেন।

মামলায় আসামিরা হলেন, জেবুন্নাহার শিলা, তৃষা মনি, শাকিরা, সামিনা, আফিফা কাদেরী, মাঈনুল ইসলাম, রাশেদুর রহমান, সেলিম ও ফিরোজ।

এছাড়া এ মামলায় অজ্ঞাত নামা ৩ থেকে ৪ জনকে আসামি করা হয়েছে।

এ দিকে আদালতে আত্মসমর্পণকারী দুই নারী জেবুন্নাহার শীলা ও তৃষা মণি বর্তমানে কারাগারে আছেন। তারা আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছেন।

মামলার নথি থেকে জানা যায়, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা জঙ্গিদের ধরতে গত ২৩ ডিসেম্বর রাজধানীর দক্ষিণখানের আশকোনা এলাকায় সূর্য ভিলা নামের বাড়িতে অভিযান চালায়।

ওই সময় এ বাড়ি থেকে দু’কণ্যা শিশুসহ ২ মহিলা জঙ্গি আত্মসমর্পণ করেন।তারা হলেন, মিরপুরে নিহত জঙ্গি মেজর জাহিদের স্ত্রী জেবুন্নেসা ওরফে শিলা ও জঙ্গি মুসার স্ত্রী তৃষ্ণা।

অভিযানে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট (সিটি), গোয়েন্দা শাখা (ডিবি), র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও পুলিশের বিশেষায়িত দল সোয়াট অংশ নেয়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer