Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

আরটিভি’র মানডে নাইট সুপার ড্রামা “বাইসাইকেল প্রেম”

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০১:০১, ৮ জানুয়ারি ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

আরটিভি’র মানডে নাইট সুপার ড্রামা “বাইসাইকেল প্রেম”

ঢাকা : ডাবর আমলা নিবেদিত আরটিভি’র “মানডে নাইট সুপার ড্রামা” এর এই সপ্তাহের আয়োজনে থাকছে নাটক “বাইসাইকেল প্রেম”। আবদুল্লাহ মাহফুজ অভি এর রচনা ও চিত্রনাট্য এবং বিশ্বজিত দত্ত ও প্রীতিত্তের পরিচালনা নির্মিত নাটকটি প্রচারিত হবে আগামী ৯ই জানুয়ারি সোমবার রাত ৮টা ১০ মিনিটে আরটিভিতে।

গল্পে দেখা যায় বাবার বদলির কারনে ঢাকায় চলে আসে পিকলু। মিশুক স্বভাবের ছেলে পিকলুর বন্ধু জুটে যায় সহজেই। পরিচয় হয় এলাকার ওর সমবয়সি শাহান ও তম্ময়ের সাথে। ওরা আবার একটি সাইকেলিং গ্রুপ করে। তবে ঝামেলা বাধে পাশের এলাকার মুন ও তার সাইকেলিং গ্রুপকে নিয়ে। মুনের স্বভাব হচ্ছে অন্যদের ক্ষেপানো উত্যক্ত করা । তবে পিকলু মুনের ভয়ে পিছপা হতে নারাজ। সে নানা ভাবে মুনকে শায়েস্তা করার পরিকল্পনা করতে থাকে।

শুরু হয় গ্যাং এ সদস্য বাড়ানোর প্রক্রিয়া। যত ইনোভেটিভ আইডিয়া যত ধরনের পরিকল্পনা সব পিকলু করায় সে হয়ে উঠে এই গ্রুপের অঘোষিত দলনেতা। শুরু হয় সাইকেলিং। পিকলু গ্রুপের সাথে মুন গ্রুপের অঘোষিত রেস ওদের লেগেই থাকে। এনিয়ে শুরু হয় রেষারেষি। একদল অপর দলের এলাকায় ঢোকেও না। এভাবেই চলতে থাকে।

একদিন কলেজ থেকে ফেরার পথে একটি মেয়েকে ভলো লাগে পিকলুর। ওর পিছু নেয়। পেছনে পেছনে যেতে যেতে দেখে মেয়েটি মুনদের এলাকায় গিয়েছে। পিকলুও যায়, পিকলুকে ওরা দেখতে পেয়ে ধাওয়া করে। পিকলু পালিয়ে আসে। খোঁজ নিয়ে জানতে পারে মেয়েটির নাম তৃণা। সে ওই এলাকাতেই থাকে। এরপর পথে ঘাটে নানা জায়গায় মেয়েটিকে দেখে। ওর কলেজের সামনে দাড়িয়ে থাকে। সম্পর্কটা আস্তে আস্তে উন্নতি হতে থাকে। কিন্তু কিছুতেই সে তৃণার এলাকাতে যেতে পারেনা।

কৌশল পরিবর্তন করে পিকলু ওদের সাথে সম্পর্ক ভালো করার চেষ্টা করে। কিন্তু ওরা পাত্তা দেয় না। এরপর গল্পের কাহিনী কোন দিকে মোড় নেয় তা জানার জন্য চোখ রাখুন আর টিভির পর্দায়। নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন তৌসিফ মাহবুব, পিয়া বিপাশা, তামিম মৃধা, সামিহা খান, জাকি, মাহাবুব। এছাড়া একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছে সাদিয়া জাহান প্রভা । “বাইসাইকেল প্রেম” নাটকটি প্রযোজনা করেছে টম ক্রিয়েশনস।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer