Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

আরও ২ সপ্তাহ চলবে ভ্রাম্যমাণ আদালত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:১৬, ১৮ জুলাই ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

আরও ২ সপ্তাহ চলবে ভ্রাম্যমাণ আদালত

ঢাকা : নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে জরুরি বিচারিক বিধানসংক্রান্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেওয়া রায়ের ওপর স্থগিতাদেশের মেয়াদ আরও দুই সপ্তাহ বেড়েছে।

সময় চেয়ে করা রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের ছয় সদস্যের পূর্ণাঙ্গ বেঞ্চ মঙ্গলবার দুই সপ্তাহের জন্য শুনানি মুলতবি করেন।

এর ফলে নির্বাহী ম্যাজিস্ট্রেট দিয়ে আরও দুই সপ্তাহ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা যাবে বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

গত ১১ মে নির্বাহী ম্যাজিস্ট্রেট দিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাসংক্রান্ত আইনের কয়েকটি ধারা অবৈধ ঘোষণা করে রায় দেন বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি আশীষ রঞ্জন দাসের হাইকোর্ট বেঞ্চ।

এর ফলে নির্বাহী ম্যাজিস্ট্রেট দিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সুযোগ নেই বলে আইনজীবীরা জানান। পরে হাইকোর্টের রায় স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আবেদন করে। সেই আবেদনের প্রেক্ষিতে গত ২১ মে আপিল বিভাগ ২ জুলাই পর্যন্ত রায়ের ওপর স্থগিতাদেশ দেন। স্থগিতাদেশের মেয়াদ শেষে মঙ্গলবার মামলাটি আপিল বিভাগের কার্যতালিকায় আসলে তা আরও দুই সপ্তাহ বাড়ানোর এই আদেশ আসল।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer