Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

আরও চার হাজার আধুনিক বাস নামানো হবে : কাদের

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০০:৪৬, ২৪ এপ্রিল ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

আরও চার হাজার আধুনিক বাস নামানো হবে : কাদের

ছবি : পিআইডি

ঢাকা : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাজধানীবাসীর যাতায়াতের সুবিধার্থে নগরীতে আরও চার হাজার আধুনিক বাস নামানো হবে।

তিনি বলেন, যানজট নিরসনে রাজধানীর ফকিরাপুল থেকে নাইটিঙ্গেল মোড় হয়ে বাবুবাজার পেরিয়ে চুনপুটিয়া পর্যন্ত নতুন একটি ফ্লাইওভার নির্মাণ করা হবে।

কাদের বলেন, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন এবং রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) জন্য দেয়া হবে ৩শ’ পুলিশ সদস্য।

সেতুমন্ত্রী রোববার বিকেলে নগর ভবনে ঢাকা সড়ক পরিবহন কর্তৃপক্ষের (ডিটিসিএ) পরিচালনা পরিষদের নবম সভা শেষে আয়োজিত ব্রিফিংয়ে এ কথা বলেন।

তিনি বলেন, ফকিরাপুল থেকে নাইটিঙ্গেলমোড় হয়ে বাবুবাজার পেরিয়ে চুনপুটিয়া পর্যন্ত একটি ফ্লাইওভার নির্মাণের সিদ্ধান্ত হয়েছে। এটি নির্মাণের আগে ট্রাফিক ব্যবস্থা নিয়ে সর্বোচ্চ সতকর্তা অবলম্বন করতে হবে।

কাদের জানান, গাবতলী থেকে নবীনগর পর্যন্ত এক্সপ্রেসওয়ে এবং হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সম্মুখ থেকে কমলাপুর পর্যন্ত মেট্রোরেল লাইন নির্মাণ প্রকল্প নিয়েও আলোচনা হয়েছে।

মন্ত্রী বলেন, দুই সিটি করপোরেশন ও রাজউকের জন্য ৩শ’ পুলিশ সদস্য দেয়া হবে। এজন্য একটি আন্তঃমন্ত্রণালয় বৈঠক ডাকা হবে। এই ৩শ’ পুলিশের কাজ হবে সিটি করপোরেশনের ফুটপাত দখলমুক্ত করতে অভিযান চালানো। স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ পুলিশ সিটি করপোরেশনকে দেবে।

সেতুমন্ত্রীর সভাপতিত্বে বৈঠকে আরো উপস্থিত ছিলেন গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন, সংশ্লিস্ট মন্ত্রণালয়ের সচিব, বিভাগীয় সচিব, বিভাগগুলোর মহাপরিচালকসহ ঢাকার পাশ্ববর্তী জেলা ও পৌরসভার মেয়র, প্রশাসকসহ সংশ্লিস্ট কর্মকর্তারা।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer