Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ২ ১৪৩১, বুধবার ১৭ এপ্রিল ২০২৪

আমিন হুদার জামিন আবেদন কার্যতালিকা থেকে বাদ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:১৯, ২৪ এপ্রিল ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

আমিন হুদার জামিন আবেদন কার্যতালিকা থেকে বাদ

ঢাকা : মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে করা দুটি মামলায় ৭৯ বছরের সাজার দন্ডপ্রাপ্ত আমিন হুদার জামিন আবেদন আউট অব লিস্ট (কার্যতালিকা থেকে বাদ) দিয়েছে হাইকোর্ট।

জামিন সংক্রান্ত আবেদন শুনানি করে সোমবার হাইকোর্টের বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত অবকাশকালীন একটি বেঞ্চ এই আদেশ দেয়।

আদালতে আমিন হুদার পক্ষে শুনানি করেন এডভোকেট আবদুল বাসেত মজুমদার। রাষ্ট্রপক্ষে ছিলেন এটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি এটর্নি জেনারেল এম এ মান্নান মোহন।

এর আগে গত বছরের ১৩ অক্টোবর আমিন হুদার জামিন আবেদন শুনানি নিয়ে হাইকোর্টের অপর একটি বেঞ্চও তালিকা থেকে বাদ দিয়েছিলো।

২০০৭ সালের ২৪ অক্টোবর গুলশানের একটি বাড়ি থেকে ৩০ বোতল ফেনসিডিলসহ আমিন হুদা ও তাঁর সহযোগী আহসানুল হক ওরফে হাসানকে গ্রেপ্তার করেন র‌্যাব। পরে তাদের দেয়া তথ্য অনুযায়ী গুলশানের আরেকটি বাসা থেকে ১৩৮ বোতল মদ, পাঁচ কেজি ইয়াবা বড়ি (সংখ্যায় ১ লাখ ৩০ হাজার) এবং ইয়াবা তৈরির যন্ত্র ও উপাদান উদ্ধার করেন র‌্যাব।

ওই ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দুটি মামলা করে। দুই মামলায় ২০১২ সালের ১৫ জুলাই বিচারিক আদালতের রায়ে আমিন হুদা ও তাঁর সহযোগী আহসানুল হকের বিভিন্ন ধারায় মোট ৭৯ বছর করে সশ্রম কারাদন্ডাদেশ হয়। একই সঙ্গে জরিমানার আদেশও দেয়া হয়।

২০১৩ সালে হাইকোর্ট তাঁকে জামিন দেয়। এর বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আবেদন করলে ওই বছরের ৫ মে আপিল বিভাগ জামিন বাতিল করে তাঁকে আত্মসমর্পণ করতে ও হাইকোর্টে আপিল নিষ্পত্তির জন্য নির্দেশ দেয়। এরপর থেকে তিনি কারাগারে আছেন বলে জানান আইনজীবী বাসেত মজুমদার।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer