Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

আব্বাসের আবেদন হাইকোর্টে খারিজ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:১১, ১৬ নভেম্বর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

আব্বাসের আবেদন হাইকোর্টে খারিজ

ঢাকা : সম্পদের তথ্য গোপনের অভিযোগে আনা দুর্নীতির মামলায় চার্জ পুনর্গঠন চেয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের আবেদন খারিজ করে দিয়েছে হাইকোর্ট।

এ বিষয়ে দায়ের করা এক আবেদনের শুনানী করে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট বেঞ্চ আজ এ আদেশ দেয়।

বৃহস্পতিবার আদালতে মির্জা আব্বাসের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী জয়নুল আবেদীন। অপরদিকে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

খুরশীদ আলম খান বলেন, মামলাটিতে ঢাকার বিশেষ জজ আদালতে সাক্ষ্য গ্রহণ চলছে। এ অবস্থায় চার্জ পুনর্গঠন চেয়ে মির্জা আব্বাস বিচারিক আদালতে আবেদন করেন। শুনানী শেষে আজ সেটি খারিজ করে দেওয়া হয়।

২০০৭ সালের ১৬ আগস্ট রাজধানীর রমনা থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ওই মামলায় প্রায় ৫ কোটি ৯৭ লাখ ১৩ হাজার ৩২৪ টাকার জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ অর্জন এবং তিন কোটি ৩৩ লাখ ৪৮ হাজার ৫৮১ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয় তার বিরুদ্ধে।

২০০৮ সালের ১৪ মে এ মামলার অভিযোগপত্র জমা দেয়া হয়। এরপর ২০১০ সালের ১৩ অক্টোবর মামলাটি বাতিল করে দেয় হাইকোর্ট। পরে দুদক আপিল করলে ২০১৫ সালের ৩১ আগস্ট আপিল বিভাগ হাইকোর্টের দেওয়া রায় বাতিল করে দেয়। ওই আদেশের পর বিচারিক আদালতে এ মামলার কার্যক্রম শুরু হয়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer