Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

আন্তর্জাতিক আদিবাসী দিবস রাষ্ট্রীয়ভাবে পালনের দাবি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:৪২, ৭ আগস্ট ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

আন্তর্জাতিক আদিবাসী দিবস রাষ্ট্রীয়ভাবে পালনের দাবি

রাজশাহী : ৯ আগস্ট আন্তর্জাতিক আদিবাসী দিবস রাষ্ট্রীয়ভাবে পালনের দাবি জানিয়েছে আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটি।

শনিবার আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে রাজশাহী মহানগরীর গনকপাড়া মোড় থেকে মিছিল নগরী প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সাহেববাজার জিরো পয়েন্টে এক সমাবেশ থেকে এ দাবি জানানো হয়।

একই সাথে সমাবেশ থেকে আদিবাসী নেতারা আদিবাসী হিসেবে তাদের সাংবিধানিক স্বীকৃতি, বাদপড়া আদিবাসীদের অবিলম্বে গেজেটে অন্তর্ভূক্তকরণ, শিক্ষা ও চাকুরিতে ৫% কোটা সংরক্ষণ ও পূর্ণ বাস্তবায়ন এবং আদিবাসীদের উপর নির্যাতন, হামলা, ঘর-বাড়ি ভাংচুর, ভূমি থেকে উচ্ছেদ বন্ধেরও দাবিতে জানান।

আদিবাসী ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি বিভূতী ভূষণ মাহাতোর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি হেমন্ত মাহতো, সাংগঠনিক সম্পাদক ও রাবি শাখার সাধারণ সম্পাদক নকুল পাহান, চাঁপাইনবাবগঞ্জ জেলা সাধারণ সম্পাদক দিলীপ পাহান, কেন্দ্রীয় সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সাবিত্রী হেমব্রম, রাজশাহী কলেজ শাখার যুগ্ম-আহ্বায়ক দুলাল মাহাতো।

সংহতি বক্তব্য রাখেন, জাতীয় আদিবাসী পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সবিন চন্দ্র মুন্ডা, সাংগঠনিক সম্পাদকও রাজশাহী জেলা সভাপতি বিমল চন্দ্র রাজোয়াড়, রাজশাহী মহানগর শাখার সাধারণ সম্পাদক আন্দ্রিয়াস বিশ্বাস, বাংলাদেশ রবিদাস উন্নয়ন পরিষদ রাজশাহী জেলা সভাপতি রঘুনাথ রবিদাস, আদিবাসী যুব পরিষদেও রাজশাহী জেলা যুগ্ম-আহ্বায়ক হুরেন মুর্মু।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer