Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ২ ১৪৩১, মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪

আদর্শ অধ্যক্ষ বটে!

অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া প্রতিনিধি

প্রকাশিত: ০১:৪৩, ২৪ ফেব্রুয়ারি ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

আদর্শ অধ্যক্ষ বটে!

ছবি: বহুমাত্রিক.কম

বরিশাল : প্রদর্শিত ছবিটি একটি আদর্শ কলেজের একজন আদর্শ অধ্যক্ষের। তাই তার কাজকর্মও অন্য লোকজনের থেকে একটু আলাদা। তিনি শিক্ষার্থীদের শেখানোর মাধ্যমে গোটা জাতিকেই শেখান।

এবার সেই অধ্যক্ষর কাছ থেকে শিক্ষা পাওয়া গেছে মাতৃভাষার জন্য আত্মাহুতি দেয়া শহীদদের বেদীতে জুতা পায়ে নিজের সেলফি তোলার বিচিত্র শিক্ষা।

ঘটনাটি ঘটেছে বরিশালের আগৈলঝাড়া উপজেলার রত্নপুর ইউনিয়নের ‘মোহনকাঠী আদর্শ বিদ্যালয় এন্ড কলেজ’ এ। ওই কলেজের শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর অধ্যক্ষ মো. ফকরুল ইসলাম জুতা পায়ে শহীদ মিনারে বসে শিক্ষার্থীদের দিয়ে ছবি তোলান। এর কিছু সময় পরেই ওই ছবি সামাজিক যোগাযোগে ভাইরাল হয়ে যায়।

বিক্ষুব্ধ হয়ে ওঠে এলাকার জনগন। এ ঘটনায় সমগ্র উপজেলায় তোলপাড় শুরু হয়েছে। মাতৃভাষার জন্য আত্মাহুতি দেয়া শহীদদের প্রতি এমন অবজ্ঞার কারণে ওই অধক্ষ্যর শাস্তি ও অপসারনও দাবি করেছেন এলাকার লোকজন।

এব্যাপারে অধ্যক্ষ মো. ফকরুল ইসলাম ছবির সত্যতা স্বীকার করে ফোনে জানান, এটি অনিচ্ছাকৃত ভুল। মোহনকাঠী আদর্শ বিদ্যালয় এন্ড কলেজর সভাপতি শাহীন আলম টেনুর ফোন বন্ধ থাকায় তার বক্তব্য পাওয়া যায়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা গাজী তারিক সালমন বলেন, বিষয়টি সম্পর্কে তিনি অবহিত নন। তবে খোঁজখবর নিয়ে ঘটনার সত্যতা পেলে এব্যাপারে আইনগত কঠোর ব্যবস্থা নেবেন বলেও জানান তিনি।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer