Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

আগৈলঝাড়ায় স্ত্রীর বিরুদ্ধে স্বামীর যৌতুকের মামলা

আগৈলঝাড়া প্রতিনিধি

প্রকাশিত: ২১:৫৮, ২৫ অক্টোবর ২০১৬

আপডেট: ২৩:৩১, ২৫ অক্টোবর ২০১৬

প্রিন্ট:

আগৈলঝাড়ায় স্ত্রীর বিরুদ্ধে স্বামীর যৌতুকের মামলা

বরিশাল : সারাদেশে স্ত্রীরা স্বামীর বিরুদ্ধে যৌতুক মামলা করলেও বরিশালের আগৈলঝাড়ায় এই প্রথম স্ত্রীর বিরুদ্ধে স্বামীর যৌতুক মামলা দায়ের। মামলাটি তদন্তের জন্য মহিলা বিষয়ক কর্মকর্তাকে নিদের্শ দিয়েছেন আদালত।

মামলাসূত্রে জানা গেছে, উপজেলার গৈলা ইউনিয়নের পূর্ব সুজনকাঠী গ্রামের কার্তিক সুতারের ছেলে কমল সুতার প্রেম করে পরিবারের অমতে উজিরপুর উপজেলার পরিমল হালদারের মেয়ে কবিতা হালদারকে নোটারী পাবলিকের মাধ্যমে বিয়ে করে। বিয়ের পর কবিতা বিভিন্ন কারনে-অকারনে পিতার বাড়িতে থাকতেন।

ওই সময় পিতা পরিমল হালদার, মা শীলা রানী ও ভাই রিপন কুপরামর্শ দেয় কবিতাকে। গত ২৬ সেপ্টেম্বর স্ত্রী কবিতাকে আনতে কমল সুতার শ্বশুর বাড়ি যায়। কমলকে দেখে শ্যালক রিপন, শাশুড়ী শীলা রানী অকথ্য ভাষায় গালমন্দ করে এবং খুনের হুমকি দেয়।

পরে কবিতার পরিবার থেকে কমলকে বলা হয়, কবিতার সাথে সংসার করতে হলে ২ লক্ষ টাকা দিতে হবে। কমল টাকা দিতে অস্বীকার করায় স্ত্রী কবিতা সংসার করবেনা বলে তাকে ওই বাড়ি থেকে বের করে দেয়।

পরে ১০ অক্টোবর উভয় পরিবার কমল সুতারের বাড়িতে এক সালিশ-মিমাংসায় বসা হলে কবিতার পরিবার জানায়, তাদের দাবিকৃত ২ লক্ষ টাকা যৌতুক দিতে হবে।

এ ঘটনায় কবিতার স্বামী কমল সুতার বাদী হয়ে সোমবার বরিশাল চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে স্ত্রী কবিতাসহ ৪ জনকে আসামী করে যৌতুক মামলা দায়ের করেন। আদালতের বিচারক মো. শিহাবুল ইসলাম মামলাটি উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তাকে তদন্ত করে প্রতিবেদন আদালতে জমা দেয়ার আদেশ দেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer