Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

আগৈলঝাড়ায় জাতীয় কন্যাশিশু দিবস পালিত

অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া প্রতিনিধি

প্রকাশিত: ০৩:৫০, ৩০ সেপ্টেম্বর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

আগৈলঝাড়ায় জাতীয় কন্যাশিশু দিবস পালিত

ছবি: বহুমাত্রিক.কম

বরিশাল : ‘শিশুকন্যার বিয়ে বন্ধ করি, সমৃদ্ধ দেশ গড়ি’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে আগৈলঝাড়ায় জাতীয় কন্যাশিশু দিবস পালিত হয়েছে।

অনুষ্ঠানে শিশুবিবাহ বন্ধ করা এবং কন্যাশিশুদের অধিকার প্রতিষ্ঠার মাধ্যমে উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গঠনের জন্য পরিবার ও সমাজের ভূমিকা নিয়ে আলোচনা হয়। এছাড়া ৫ম-৭ম শ্রেণীতে ‘আমার স্বপ্নের বিদ্যালয়’ ও ৮ম-১০ম শ্রেণীর জন্য ‘আমার বেড়ে ওঠায় আমার পরিবারের ভূমিকা’ শীর্ষক রচনা প্রতিযোগিতা হয়।

বৃহস্পতিবার গৈলা মডেল মাধ্যমিক বিদ্যালয় হলরুমে উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে ওয়ার্ল্ডভিশন, এইচডিও, দ্য হাঙ্গার প্রজেক্ট ও জাতীয় কন্যাশিশু এডভোকেসী ফোরামের যৌথ আয়োজনে এ অনুষ্ঠান হয়।

গৈলা মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জহিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আলোচনাপূর্বক বিজয়ীদের পুরস্কার বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তার অতিরিক্ত দায়িত্বে সহকারী কমিশনার (ভূমি) শতরূপা তালুকদার।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহিলা ভাইস চেয়ারম্যান মলিনা রানী রায়, মহিলা বিষয়ক কর্মকর্তা দীপিকা রানী সেন, আনসার ও ভিডিপি কর্মকর্তা ক্ষীতিশ ফলিয়া, শিক্ষাবিদ মহাদেব বসু, আগৈলঝাড়া প্রেস ক্লাব সভাপতি অপূর্ব লাল সরকার, এইচডিও পরিচালক কাজল দাশগুপ্ত, ওয়ার্ল্ডভিশন কর্মকর্তা পল হাজরা, দ্য হাঙ্গার প্রজেক্ট ম্যানেজার সাইফুল ইসলাম লিটন, কন্যাশিশু এডভোকেসি ফোরামের সম্পাদক লহ্মণ চন্দ্র বৈরাগীসহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা। পরে তারা গৈলা স্কুল চত্বরে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer