Bahumatrik Logo
২৫ অগ্রাহায়ণ ১৪২৩, শনিবার ১০ ডিসেম্বর ২০১৬, ৩:১৭ পূর্বাহ্ণ

আগৈলঝাড়ায় কলেজ সভাপতি ও অধ্যক্ষের যোগসাজশে অর্থ আত্মসাতের অভিযোগ


৩১ মে ২০১৬ মঙ্গলবার, ০৪:৫৮  পিএম

অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া প্রতিনিধি

বহুমাত্রিক.কম


আগৈলঝাড়ায় কলেজ সভাপতি ও অধ্যক্ষের যোগসাজশে অর্থ আত্মসাতের অভিযোগ

বরিশাল : অধ্যক্ষ ও সভাপতির যোগসাজশে নিয়োগ বাণিজ্যের বিরুদ্ধে শিক্ষা মন্ত্রণালয়সহ বিভিন্ন দপ্তরে অভিযোগের পরেও বহাল তবিয়তে রয়েছেন অভিযুক্তরা। রাজনৈতিক দর্শণ ভিন্ন হলেও অবৈধভাবে অর্থ হাতিয়ে নিতে মুক্তিযোদ্ধা ও জামায়াত নেতার সখ্যতায় মুক্তিযোদ্ধাসহ মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী অনেকেই বিস্ময় প্রকাশ করেছেন।

দুর্নীতিবাজদের বিরুদ্ধে মন্ত্রণালয় অভিযোগ দিলেও দীর্ঘদিনেও কোন তদন্ত না হওয়ায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন ওই কলেজের গভর্নিং বডির সদস্যগণসহ এলাকার সাধারণ জনগণ। সভাপতি ও অধ্যক্ষের ঘুষ-দূর্নীতি, স্বজনপ্রীতি আর অনিয়মের ঘটনাটি ঘটেছে বরিশালের আগৈলঝাড়া উপজেলার বাগধা মাধ্যমিক বিদ্যালয় এন্ড কলেজে।

২০১৫ সালের ৩০ নভেম্বর বাগধা স্কুল এন্ড কলেজের পরিচালনা পর্ষদের সদস্য মোজাফ্ফর সরদার, মো. মিন্টু মিয়া, আবুল কালাম মিয়া ও রুস্তুম মৃধা স্বাক্ষরিত শিক্ষা মন্ত্রণালয়ে লিখিত অভিযোগে জানান, কলেজ অধ্যক্ষ ও জামায়াত নেতা আ. রহমান মিয়ার সহযোগিতায় কলেজ সভাপতি ও মুক্তিযোদ্ধা দাবিদার উপজেলা আওয়ামীলীগ নেতা আবুল বাশার হাওলাদার স্বজনপ্রীতির মাধ্যমে নিয়োগ বাণিজ্য, ঘুষ-দুর্নীতিসহ বিভিন্ন অনিয়ম আর স্বেচ্ছাচারিতার কারণে শিক্ষা প্রতিষ্ঠানটি ধংসের দ্বারপ্রান্তে পৌঁছেছে। ওই অভিযোগে আরও বলা হয়- গত বছর ১১ ফেব্রুয়ারি প্রতিষ্ঠানের উন্নয়নের কথা বলে বিভিন্ন প্রজাতির গাছ বিক্রি করে ৫ লাখ ৫৭ হাজার টাকা. ব্যাংক থেকে উত্তোলন ২ লাখ টাকা, কলেজ ফান্ড থেকে নেয়া ১ লাখ ৪০ হাজার টাকা, স্কুল শাখা থেকে নেয়া ২০ হাজার টাকাসহ মোট ৯ লাখ ১৭ হাজার টাকার কোন হদিস নেই।

এব্যাপারে অভিযুক্ত অধ্যক্ষ আ. রহমান মিয়া বলেন, ওই অভিযোগগুলো সম্পূর্ণ ভিত্তিহীন। যেসব দপ্তরে অভিযোগগুলো দেয়া হয়েছে তারা সেগুলো বাতিল করেছে। তাই অভিযোগের ব্যাপারে তারা আমাদের ডাকেনি। তিনি জামাতের রাজনীতি করেন না জানিয়ে আরও বলেন, আমার বাড়ি কোটালীপাড়া। সেখানে খোঁজ নিয়ে দেখেন।

সভাপতি আবুল বাশার হাওলাদার বলেন, কলেজের গাছ বিক্রির টাকা চেকের মাধ্যমে ফেরৎ দিয়েছি। এছাড়া আর কোন অনিয়ম নেই। রাজনৈতিক প্রতিপক্ষ দলের লোকজন আমার বিরুদ্ধে মিথ্যা প্রচার চালাচ্ছে। 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।