Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

আক্কেলপুুরে বিপুল লোকসানের মুখে চামড়া ব্যবসায়ী

মওদুদ আহম্মেদ, আক্কেলপুর প্রতিনিধি

প্রকাশিত: ০০:০৩, ১৬ অক্টোবর ২০১৬

আপডেট: ০১:৫৮, ১৬ অক্টোবর ২০১৬

প্রিন্ট:

আক্কেলপুুরে বিপুল লোকসানের মুখে চামড়া ব্যবসায়ী

ছবি: বহুমাত্রিক.কম

জয়পুরহাট: জয়পুরহাটের আক্কেলপুরে ধার দেনায় কেনা ব্যবসায়ীর মজুদ ৬৫ লাখ টাকার ৫ হাজার পিস গরুর চামড়া। বাজার দাম কম হওয়াতে লোকসান গুণতে হচ্ছে ৬ লক্ষ টাকা। পথে বসার আশংকা ব্যবসায়ীর।

কোরবানির ঈদ হয়েছে ১৩ সেপ্টেম্বর। এবার লবন সহ অন্যান্য উপকরণের দাম বেশির কারণে চামড়ার বাজারে নেমেছে ধস। কোরবানির দিনে গ্রামেগঞ্জে ঘুরে ঘুরে মৌসুমী ব্যবসায়ীরা গরুর আকার অনুযায়ী ১ হাজার টাকা থেকে ২ হাজার টাকায় প্রতিটি চামড়া কিনেছেন।

এবার সকল মৌসুমী ব্যবসায়ীরাও লোকশান গুনেছেন। এখানকার ফরিয়ারাও বেশিদামে চামড়া কিনে পড়েছেন বিপাকে। এখন পর্যন্ত কোরবানিতে কেনা চামড়া বিক্রি করতে না পারায় লোকশানের পরিমান দিনদিন বেড়েই চলেছে।

আক্কেলপুর কলেজ বাজারের চামড়ার ফরিয়া ব্যবসায়ী বেলাল হোসেন জানান, ধারদেনা করে এবার কোরবানীতে ৬৫ লাখ টাকায় ৫ হাজার পিস গরুর চামড়া কিনেছেন। ঈদের পর থেকে রাখা হয়েছে লবন মিশিয়ে। এখন মহাজনেরা কেনা দামের থেকে প্রতি পিস চামড়ার কম দাম করছেন ১’শ টাকা থেকে ১’শ ৫০ টাকা। এতে প্রায় ৬ লাখ টাকা লোকশানে পড়তে হচ্ছে তাকে। এত পরিমাণ টাকা লোকশান হলে তাকে এ ব্যবসা ছেড়ে দিতে বাধ্য হবেন। পরিশোধ করতে পারবেন না ধারদেনা। সংসারে নেমে আসবে অনটন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer